প্রধান মেনু

অচিরেই পাবনায় ৩টি পিসিআর ল্যাব স্থাপন হবে

‘করোনার নমুনা পরীক্ষার জন্য অচিরেই পাবনায় ৩টি পিসিআর মেশিন স্থাপন করা হবে। সরকারি অর্থায়নে ১টি এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের অর্থায়নে আরো ২টি মেশিন বসানোর পরিকল্পনা ইতোমধ্যেই গ্রহন করা হয়েছে।’ পাবনা জেলায় করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে সার্বিক বিষয়ে ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলার দায়িত্বপ্রাপ্ত রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা প্রধান অতিথির বক্তব্য দানকালে একথা বলেছেন। ঈশ্বরদী হাসপাতালে দ্রুত এ্যাম্পুল ও স্টিক সংগ্রহের ব্রবস্থা গ্রহনের তাগিদ দিয়ে এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা নিয়ন্ত্রণে যে উদ্যোগ নিয়েছেন,তাতে আমরা কোভিড থেকে অবশ্যই মুক্তিলাভ করব। আমাদের অর্থনৈতিক উন্নয়নের গতিধারা আবারো সচল হয়ে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।
রেলপথ প্রসংগে সচিব বলেন, প্রধানমন্ত্রী প্রতিটি জেলায় রেল যোগাযোগ স্থাপনের জন্য যুগান্তকারী উদ্যোগ নিয়েছেন। বর্তমানে রেলওয়ের অভুতপূর্ব উন্নয়ন হচ্ছে। আর্ন্তজাতিক মানের উন্নত রেলওয়ে ব্যবস্থা প্রবর্তনের লক্ষ্য নিয়েই মন্ত্রণালয়ের কাজ এগিয়ে নেয়া হচ্ছে।
বৃটিশ আমলে প্রতিষ্ঠিত ঈশ্বরদীতে রেলওয়ের উন্নয়নের বিষয়ে সভায় বিভিন্ন দাবী উপস্থাপিত হয়। এসব দাবীগুলোর মধ্যে ছিলোঃ রেলগেটে ফ্লাইওভার নির্মাণ, বিমানবন্দর চালু, ঈশ্বরদী জংশন ষ্টেশন রি-মডেলিং, মৈত্রি এক্সপ্রেস ট্রেনে ঈশ্বরদী থেকে যাত্রী পরিবহনের ব্যবস্থা, ওভারব্রিজের সংস্কার ও এক্সিলেটর স্থাপন, আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধি, সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন পুনরায় ঈশ্বরদীতে ফিরিয়ে আনা, অবৈধভাবে রেলের কোয়ার্টার, জমি দখলমুক্ত ও সুষ্ঠু ব্যবস্থাপনা গ্রহন এবং রেলের তেল চুরি প্রতিরোধ। এসময় সচিব সেলিম রেজা আসন সংখ্যা বৃদ্ধি, মৈত্রি এক্সপ্রেসে যাত্রী পরিবহনের ব্যবস্থাসহ অন্যান্য বিষয়ে পদক্ষেপ গ্রহন করবেন বলে সভায় আশ্বস্ত করেন।
উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, জেলা সিভিল সার্জন ডা: মেহেদী হাসান, রেলওয়ের ডিআরএম আসাদুল হক, পাকশী রেলওয়ে জেলার পুলিশ সুপার শাহাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) ফিরোজ কবীর, সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আসমা খান, উপজেলা কৃষি অফিসার আব্দুল লতিফ, রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ সেখ নাসীর উদ্দিন প্রমূখ।