প্রধান মেনু

অনিয়মের অভিযোগে ৪০-৪৫ টি মিলের বরাদ্দ বাতিল ঈশ্বরদীতে বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

চাল সংগ্রহের তালিকা তৈরীতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ৪০-৪৫টি মিলের বরাদ্দ বাতিল করে অবশেষে সোমবার ঈশ্বরদীর দু’টি সরকারি খাদ্য গুদামে বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ^াস। সভাপতিত্ব করেন সংগ্রহ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র আলহাজ¦ আবুল কালাম আজাদ মিন্টু। অন্যান্যের মধ্যে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শহীদুল ইসলাম, ঈশ^রদী গুগামের সংগ্রহ ও চলাচল কর্মকর্তা তারিকুল ইসলাম, মুলাডুলির ম্যানেজার ওমর ফারুক, চাউল কল মালিক সমিতির সভাপতি ফজলুর রহমান মালিথা, সাধারণ স¤পাদক জুলমত হায়দার, প্রেসকাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, মিল মালিক রতন মহলদার প্রমূখ উপস্থিত ছিলেন।

এসময় নূরুজ্জামান বিশ^াস বলেন, বোরো মৌসুমে চাল সংগ্রহে কোন রকম অসাধুতা, ঘুষ, দুর্নীতি এবং মধ্যস্বত্তভোগী বরদাশত করা হবে না।

ঈশ্বরদী খাদ্যগুদাম ও মুলাডুলি কেন্দ্রীয় গুদামে মোট ১৫ হাজার ১৬২ টন চাল সংগ্রহ করা হবে। চাল সংগ্রহের জন্য ৪২৫টি মিলের তালিকা তৈরীতে ইতোপূর্বে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয়। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসক ঈশ^রদীর দু’টি গুদামে চাল সংগ্রহ এতেদিন স্থগিত রেখেছিলেন।

এব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক ইকবাল বাহার চৌধুরী জানান, তালিকায় অনিয়মের বিষয়ে ইতোমধ্যেই তিনটি কমিটি তদন্ত করেছে। তদন্তে ৪০-৪৫ টি মিলের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই এই মিলগুলোর বিপরীতে বিভাজিত বরাদ্দ বাতিল করে অন্যান্যদের চাল সরবরাহের অনুমতি দেয়া হযেছে।