প্রধান মেনু

আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আলীম কর্মহীন মানুষের পাশে

করোনা (কোভিড ১৯)পরিস্থিতিতে পাবনায় লাখ লাখ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এতে খাদ্যাভাবে এসব কর্ম হারানো মানুষদের পরিবারের সদস্যরা মানবেতর জীবনযাপন করছেন। সরকার বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এসব পরিবারকে সহায়তা প্রদানের চেষ্টা চালাচ্ছে। তবে সংকট কিছুতেই কাটছে না। তাই স্থানীয় সামাজিক ও রাজনৈতিক সংগঠন সহ বিত্তশালী ব্যক্তিরা এসব পরিবারের পাশে দাঁড়াচ্ছেন। এ অবস্থায় পাবনা-৩ আসনের ভাঙ্গুড়া, চাটমোহর ও ফরিদপুর উপজেলার কর্মহীন হয়ে পড়া ৭০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক প্রকৌশলী আব্দুল আলিম। স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা গত তিন দিন ধরে এই তিন উপজেলায় করোনায় দুর্ভোগের শিকার কর্মক্ষম ব্যক্তিদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন। এছাড়া এ সপ্তাহে আরও ৭০০ পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। প্রকৌশলী আব্দুল আলীম গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

সম্প্রতি তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা শেষে তিনি এখন ঢাকার বাসায় বিশ্রামে রয়েছেন। তার অনুপস্থিতিতে ভাঙ্গুড়া উপজেলা যুবলীগের নেতা মোখলেসুর রহমান সাইদ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম দেখাশোনা করছেন।
যুবলীগ নেতা মোখলেসুর রহমান সাইদ বলেন, আওয়ামী লীগ নেতা ও ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী প্রকৌশলী আব্দুল আলীম হৃদরোগে আক্রান্ত হয়ে বিশ্রামে আছেন। তবে তিনি মোবাইল ফোনে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে যোগাযোগ রাখছেন। তার পরামর্শক্রমে ভাঙ্গুড়া, চাটমোহর ও ফরিদপুর উপজেলার প্রতিটি গ্রামে দলীয় নেতাকর্মীর সাথে আলোচনা করে কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোকে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই খাদ্য সহায়তা কার্যক্রম চালু থাকবে বলে প্রকৌশলী আব্দুল আলীমের পক্ষে তিনি ঘোষণা দেন।