প্রধান মেনু

আজও সূর্যের দেখা নাও মিলতে পারে

আজও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শনিবারও মতো আজও সূর্যের দেখা নাও মিলতে পারে তবে সোমবার থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। রবিবার সকালে আবহাওয়াবিদ ওমর ফারুক এই তথ্য জানান।

তিনি আরও বলেন, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস কুড়িগ্রামের রাজারহাটে রেকর্ড করা হয়। এই সময়ে ঢাকায় ছিল ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আজও সকাল থেকেই দেশের বিভিন্ন স্থানে ঘন কুয়াশা ও তীব্র ঠাণ্ডা অনুভূত হয়। ঘন কুয়াশার কারণে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে দৃষ্টিসীমা কমে আসছে। ফলে মহাসড়কে সামনের পথচারী ও বিপরীত দিক থেকে আসা যানবাহন সম্পর্কে ধারণা পাওয়া যায় না । এতে দুর্ঘটনার আশঙ্কা থাকে। এমতাবস্থায়, মহাসড়কে চলাচলরত যানবাহনের চালকদের কুয়াশাচ্ছন্ন রাস্তায় ফগলাইট ব্যবহার ও গতিসীমা সীমিত রেখে অধিক সতর্কতা অবলম্বন করার পরামর্ দিয়েছেন সংশ্লিষ্টরা।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।