প্রধান মেনু

আটঘরিয়ার প্রত্যন্ত অঞ্চলে মিলল ৩টি বাঘ শাবক

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি
পাবনা জেলার আটঘরিয়া উপজেলার মাজপাড়া ইউনিয়নের হাড়লপাড়া গ্রাম থেকে মঙ্গলবার ৩টি মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে।

পাবনার সামাজিক বনবিভাগ ও আটঘরিয়া উপজেলা বনকর্মকর্তা এগুলোকে উদ্ধার করে বিভাগের বন্যপ্রাণী পরিচর্যা কেন্দ্রে পাঠিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে দেবোত্তর ডিগ্রী কলেজের প্রভাষক জাফর ইকবাল এর বাড়ীর সামনে একটি নেপিয়ার ঘাস ক্ষেতে শ্রমিক রেজাউল করিম ও নান্নু প্রামানিক ঘাস কাটছিলেন। এসময় তারা একটি মরা গাছের নিচে ৩টি মেছো বাঘের বাচ্চা দেখতে পায়।

তারা বাঘ বাঘ বলে চিৎকার দিলে এলাকার লোকজন ছুটে এসে মেছো বাঘের ৩টি বাচ্চা আটক করে।

খবর পেয়ে জেলা বন বিভাগের রেঞ্জ অফিসার রঞ্জিবুল আমিন ও ঈশ্বরদী-আটঘরিয়া উপজেলার বন কর্মকর্তা ইসমাইল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাচ্চা তিনটি উদ্ধার করেন।

পাবনার সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, স্থানীয়দের কাছ থেকে ফোন পেয়েই দ্রুত আমরা ঘটনাস্থলে গিয়ে বাঘের বাচ্চাগুলো উদ্ধার করি। তিনি বলেন, ধারণা করা হচ্ছে সপ্তাহ খানেক আগে এই বাচ্চাগুলো জন্ম নিয়েছেন। বাচ্চাগুলো খুব ছোট হওয়ায় আমরা ফিডারে করে দুধ পান করিয়েছি। রাজশাহী অফিসের বন্যপ্রানী বিভাগের পরিচর্যা কেন্দ্রে রাখার জন্য তাদের সাথে কথা বলে গাড়িতে করে ঐদিন বিকেলে পাঠিয়ে দেয়া হয়েছে।

স্থানীয়রা বলেন, কয়েকদিন আগেই একই উপজেলার মাজপাড়ার মন্ডলপাড়ায় আফজাল হাজীর আম বাগানে একটি সাড়ে ৪ ফুট লম্বা মেছো বাঘ আটক করে স্থানীয়রা। বাঘটি আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ তানভীর ইসলাম বন বিভাগে পৌছে দেয়ার জন্য আসার পথে বাঘটি খাচা ভেঙ্গে পালিয়ে যায়