প্রধান মেনু

আটঘরিয়ার বীরমুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান পয়গাম হোসেন পাঁচুর ইন্তেকাল

পাবনার আটঘরিয়া উপজেলার দেবোত্তর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. পয়গাম হোসেন পাঁচু রবিবার  দুপুর ২ টায় ঢাকার ধানমন্ডি জেনারেল এ্যান্ড কিডনী হাসপাতালে আইসিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ……… রাজিউন)।

তিনি গত ২৪ ফেব্রæয়ারি স্ট্রোকে আক্রান্ত হলে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থা অবনতি হলে গত ২ মার্চ ধানমন্ডি ওই হাসপাতালে ভর্তি করা হয়।

বীরমুক্তিযোদ্ধা পয়গাম হোসেন পাঁচু আটঘরিয়া উপজেলার দেবোত্তর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে মুসলিম পরিবারে তার তার জন্ম। তার বাবা জনু প্রামানিক। ১৯৭২ সালে এসএসসি পাশ করেন তিনি। পরবর্তীতে তিনি কোনো একটি কলেজ থেকে বিএপাশ করেন।

তবে একজন সাহসি মুক্তিযোদ্ধা হিসেবে সুখ্যাতি ছিল তাঁর। এই উপজেলায়। অসীম সাহসিকতার পরিচয়ে দিয়ে ছিলো মহান মুক্তিযোদ্ধে। পয়গাম হোসেন পাঁচু সেই সময়ে ৫জন রাজাকারকে ঝাঁপটে (পাঁজা করে) ধরে মেরে তাদের কাছ থেকে অস্ত্র কেড়ে নিয়ে যুদ্ধকালিন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রেনুর কাছে জমা দেন।

সদালাপ এই মুক্তিযোদ্ধা পঁয়গাম হোসেন পাঁচু দীর্ঘদিন যাবত দেবোত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি পাবনা শহরের রাধানগন ঈদগাহ রোডের পাশে বসবাস করতেন। স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।