প্রধান মেনু

আটঘরিয়ায় কবি বন্দে আলী মিয়ার জন্মবার্ষিকী পালিত

মো. জিল্লুর রহমান রানা
পাবনার আটঘরিয়ায় কবি বন্দে আলী মিয়া’র ১১৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল শনিবার দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয় এই আনুষ্ঠানের আয়োজন করে।

দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে কবিতা আবৃতি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়। প্রতিযোগীতা শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যদেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ সাবেক চেয়ারম্যান ড. এম আব্দুল আলীম।

দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রতিষ্ঠাতা মো. আমিরুল ইসলাম রাঙ্গার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যদেন আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তানভীর ইসলাম, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক কবি সুমন শামস্, দেবোত্তর ডিগ্রী কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান, আটঘরিয়া রিাের্টার্স ইউনিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মো. সুলতান মাহমুদ, কবির নাতনী নাদেরা আক্তার।

অনুষ্ঠান শুরুতেই স্বাগত বক্তব্যদেন দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহতাব উদ্দন খান। অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারি শিক্ষক মোহাম্মদ ইয়াছিন আলী।