প্রধান মেনু

ইভিএম হচ্ছে নিঃশব্দে নীরবে ভোটচুরির একটা ডিজিটাল প্রকল্প :দুলু

নাটোর প্রতিনিধি
বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন , আওয়ামী লীগকে সকল ভোটে জেতানোর দায়িত্ব নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এবার ভোট চুরির নতুন অধ্যায় হচ্ছে ইভিএম।ইভিএমের মাধ্যমে ভোট চুরির যে প্রক্রিয়ায় সেটা হলো একেবারে স্বয়ংক্রিয়ভাবে নীরবে-নিঃশব্দে ভোট চুরির ডিজিটাল একটি প্রকল্প ছাড়া কিছুই নয়। নির্বাচনের ফলাফল কী হবে সেটা নির্ভর করবে ইভিএমের প্রোগ্রামের ওপর। যার প্রমাণ ,চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে মাত্র ৫ শতাংশ ভোট পরেছে কিন্তু দেখানে হয়েছে ২২ শতাংশ । সিআইসি নির্বাচনের নামে জাতির সাথে তামাশার আয়োজনে জাতি লজ্জিত ও হতাশ। দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে এমনে (এমনিতেই) জাতির আস্থা নেই। এই নির্বাচনের মাধ্যমে এই নির্বাচন কমিশন যে সরকারি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে তা প্রমাণিত।তাই নতুন নিবার্চন কমিশন গঠন করে অবাধ ও সুষ্ঠ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে ।
তিনি বুধবার সকালে শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত নবগঠিত নাটোর পৌর বিএনপি’র আহবায়ক কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।
নাটোর পৌর বিএনপি’র আহবায়ক সাবেক মেয়র শেখ এমদাদুল হক আলমামুনের সভাপতিত্বে এবং সদস্য সচিব জিল্লুর রহমান বাবুল চৌধুরীর পরিচালনায় সভায় আরোও বক্তব্য রাখেন জেলা বিএনপি’র আহবায়ক আমিনুল হক ,সদস্য সচিব রহিম নেওয়াজ, বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চু ।
দুলু বলেন, প্রধানমন্ত্রী একদিকে গণতন্ত্রের কথা বলেন অন্যদিকে আইন-আদালত-প্রশাসন সহ সব গণতান্ত্রিক প্রতিষ্ঠাগুলোকে করায়ত্ত করে ফেলেছেন।সরকারের মদদে খালেদা জিয়ার গুরুতর অসুস্থতা গোপন করা হচ্ছে। সরকারের অত্যাচারে বিরোধী দলের নিশ্চিন্তেবেঁচে থাকার সুযোগ নেই। তিনি অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান ।