প্রধান মেনু

ইরাকে ফের বিমান হামলা, নিহত ৬

ইরাকের রাজধানী বাগদাদে ফের হামলা হয়েছে। যুক্তরাষ্ট্রের এই বিমান হামলায় ছয়জন নিহত হয়েছে। শনিবার (৪ জানুয়ারি) ভোরে বাগদাদের উত্তরের তাজি রোডের মিলিশিয়া ক্যাম্পের কাছে এ বিমান হামলা হয়।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন নতুন এই হামলার খবর জানিয়ে বলেছে, ওই গাড়িবহরে মিলিশিয়া বাহিনীর সিনিয়র বা গুরুত্বপূর্ণ কোনো সদস্য ছিলেন না।

বিবিসি, সিএনএন, আল জাজিরাসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো নতুন এই হামলার খবর ব্রেকিং নিউজ হিসেবে প্রকাশ করলেও বিস্তারিত জানাতে পারেনি।

নতুন করে হামলার কয়েক ঘণ্টা আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সংবাদ সম্মলনে বলেন, যুদ্ধ থামাতেই ইরানের কুদস ফোর্সের প্রধান কাসেম সুলাইমানিকে হত্যা করা হয়েছে, যুদ্ধ শুরু করতে নয়। কারণ সুলাইমানি বহু মানুষকে হত্যা করেছে, আরও বড় হামলা চালাতে সুলাইমানি ইরাক থেকে সিরিয়ার দামেস্কে যাওয়ার সময় হামলা করা হয়।

প্রসঙ্গত, শুক্রবার ইরাকের বাগদাদের বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় ইরানের বিপ্লবী বাহিনীর অভিজাত অংশ কুদস ফোর্সের প্রধান কাসেম সুলাইমানিকে হত্যা করা হয়। এরপর থেকে ইরানের প্রতিশোধমূলক হামলার আশঙ্কায় আছে যুক্তরাষ্ট্র, উদ্বেগে আছে বিশ্বের অন্য দেশগুলোও।