প্রধান মেনু

ঈশ্বরদী পাকুড়িয়া স্কুল এন্ড কলেজ মিথ্যা মামলা দায়ের ও সংবাদ সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীর লক্ষীকুন্ডায় পাকুড়িয়া স্কুল এন্ড কলেজে ৪র্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ প্রক্রিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও সংবাদ প্রকাশের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকালে ঈশ্বরদী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে গভর্নিং বডির সভাপতি ও মুক্তিযোদ্ধা জিল্লুর রহমান সাংবাদিকদের জানান, ২০১৬ সাল হতে স্কুলের ৪র্থ শ্রেণীর নৈশ প্রহরী ও নিরাপত্তা প্রহরীর পদ শুণ্য থাকায় নিযোগের জন্য বিজ্ঞপ্তি প্রচার এবং অন্যান্য আনুষ্ঠিনকতা সম্পন্ন করা হয়। এই অবস্থায় স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহীন ইসলাম তার ভাতিজাকে নিয়োগ দেয়ার জন্য চাপ প্রয়োগ করলে কর্তৃপক্ষ ফেয়ার নির্বাচনের স্বার্থে তার প্রস্তাবে অস্বীকৃতি জানায়। এতে ক্ষুব্ধ হয়ে চাকুরি প্রার্থি রশিদুল ইসলামকে প্ররোচিত করে গত ২৩ অক্টোবর পাবনায় ঈশ্বরদী সিনিয়র জজ আদালতে মিথ্যা অভিযোগ এনে মামলা দায়ের করায়। এছাড়াও বিভিন্ন পত্রপত্রিকায় মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ প্রকাশ করানো হয়। এই অবস্থায় কর্তৃপক্ষ আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে যথারীতি নিয়োগ পরীক্ষা বন্ধ করে।
জিল্লুর রহমান আরো বলেন, পরবর্তিতে বাদী রশিদুল মুচলেকা প্রদান করে জানায় যে, ইচ্ছার বিরুদ্ধে চাপ সৃষ্টি করে এই মামলা দায়ের করানো হয়েছে। পরে ২৬ অক্টোবর বাদী আদালতে হাজির হয়ে এই মিথ্যা মামলা প্রত্যাহারের আবেদন জানালে আদালত তা অনুমোদন করেন।
ঐতিহ্যবাহী এই স্কুলের শতবর্ষ উৎসব উদযাপনের প্রাক্কালে স্কুলের ভাবমূর্তি ক্ষুন্ন করার হীন উদ্দেশ্যে মিথ্যা মামলা ও সংবাদ প্রকাশ করানো হয়েছে বলে তিনি জানিয়েছেন। এসময় অধ্যক্ষ আব্দুর রহমান, গভর্নিং বডির সদস্য সিদ্দিকুর রহমান, আমিরুল ইসলাম, আশরাফুজ্জামান স্বপন ও মামলার বাদী রশীদুল ইসলাম উপস্থিত ছিলেন।