প্রধান মেনু

এমপি আজিজের নির্দেশে সরকারি রাস্তার গাছ কর্তন

নিজস্ব প্রতিবেদক:
সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা: আব্দুল আজিজ এমপির নির্দেশে সরকারি রাস্তার কাছ কাটার অভিযোগ উঠেছে।
বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায়, সলঙ্গা থানার ধুবিল ইউনিয়নের আমশড়া জোড়দিঘি-মালতিনগর আঞ্চলিক সড়কের আমশড়া মধ্যপাড়া গ্রামের মৃত নজিবর রহমানের ২ ছেলে আরিফুল ইসলাম ও মনিরুল ইসলাম প্রায় ৩৫টা ইউক্যালিপটাস গাছ কর্তন করে। গ্রামের প্রভাবশালী হওয়ায় আইনের তোয়াক্কা না করে সরকারি রাস্তার গাছ কর্তন করছেন। তাদের ভয়ে গ্রামের কোন মানুষ মুখ খুলতে সাহস পাচ্ছে না।

স্থানীয়রা জানান, এক জন এমপি হয়ে সরকারের আইন না মেনে কি ভাবে সরকারী রাস্তার গাছ কাটার অনুমতি দেন। এদিকে এমপির এমন অনুমতির কথা এলাকায় ছড়িয়ে পরলে সমালোচনার ঝড় বইছে।
এ ব্যাপারে আরিফুল ও মনিরুলের সাথে কথা হলে তারা জানান, এমপি ডা: আব্দুল আজিজ সাহেব আমাদের গাছ কাটার অনুমতি দিয়েছে। তাই আমরা গাছ গুলো কেটে নিচ্ছি।

মঈন উদ্দিন মেমোরিয়াল হাসপাতালের সত্ত্বাধীকারীর ভাই আব্দুর রাজ্জাক জানান, এমপি আব্দুল আজিজ আমাদের আত্মীয় হওয়ায় গাছগুলো কাটার অনুমতি দিয়েছে। এখানে সরকারী অনুমতির কোন দরকার নেই।

ধুবিল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জেহাদুল ইসলামের সাথে মূঠোফোনে যোগাযোগ করা হলে তিনি গাছ কাটার বিষয়টি নিশ্চিত করে জানান,বিষয়টি সরেজমিনে গিয়ে নাম ঠিকানা সংগ্রহ করে নিয়ে এসেছি। সরকারি সম্পদ রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা করা হবে।
রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মর্কতা শামীমুর রহমান জানান, গাছ কাটার বিষয়টি শুনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা) আসনের সংসদ সদস্য ডা: আব্দুল আজিজ এমপি জানান, কারা গাছ কাটছে খোজ নিয়ে দেখছি। আমার এমন কোন কিছু মনে পরে না যে কাউকে গাছ কাটার অনুমতি দিয়েছি।