প্রধান মেনু

করোনা ভাইরাস: দক্ষিণ কোরিয়ায় নতুন ১৬১ জন আক্রান্ত

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব দিনে দিনে বিস্তার লাভ করছে দক্ষিণ কোরিয়ায়। সোমবার নতুন করে ১৬১ জনের আক্রান্তের খবর জানিয়েছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে মৃতের সংখ্যা দাঁড়িয়ে সাতে।

দেশটি জানিয়েছে, থাইনাম নামের একটি হাসপাতাল এবং দক্ষিণ-পূর্বাঞ্চলের শহর থেগুরের ধর্মীয় এক গোষ্ঠীর মধ্যে ভাইরাসটির প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এরপর গত শনিবার আক্রান্ত মানুষের সংখ্যা এক দিনে দ্বিগুণ হয়ে যায়। আর সোমবার ১৬১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। মৃত মানুষের সংখ্যা বেড়ে হয়েছে সাত।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, কোভিড-১৯ দ্বারা দক্ষিণ কোরিয়ায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৭৬৩। সপ্তাহের মধ্যেই আক্রান্ত হয়েছে ৭০০ জন। থেগু শহরের একটি খ্রিষ্টান সম্প্রদায় থেকে করোনা ভাইরাস প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ছে দক্ষিণ কোরিয়ায়। শিনচেয়নজি চার্চ অনুসারী সেই খৃষ্টান সম্প্রদায়ের মধ্যে প্রথম ভাইরাসটি ছড়ায়। এতে আক্রান্ত হন ৬১ বছর বয়সী এক নারী এবং তিনি জ্বর নিয়ে শহরটির বেশ কয়েকটি অনুষ্ঠানে ঘোরাফেরা করেন ও নানান অনুষ্ঠানে অংশ নেন। গত ১০ ফেব্রুয়ারি জ্বরে আক্রান্ত হয়েছিলেন তিনি।

আক্রান্ত মানুষের সংখ্যার ৮৫ শতাংশ ওই সম্প্রদায়ের বলে আন্তর্জাতিক গণমাধ্যমে বলেছেন থেগুর মেয়র ওয়ান ইয়ং-জিন ।

এদিকে চীনের মূল ভূখণ্ডে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৬ হাজার ২শ ৮৮ জনে দাঁড়িয়েছে। পাশাপাশি চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩ শ ৪৫ জনে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।রয়টার্স।