প্রধান মেনু

গণপিটুনির বিরুদ্ধে মুখ খুললেন স্বরাও, মোদির হস্তক্ষেপ কামনা

সম্প্রতি ভারতে গণপিটুনিতে হত্যাকাণ্ড নিয়ে আতঙ্কে সারাদেশের মানুষ ।অসংখ্য বিশিষ্ট ব্যক্তি বুধবার (২৪ জুলাই) হিংসাত্মক আক্রমণের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীকে একটি চিঠি পাঠিয়েছিলেন। সেই চিঠির মতামতকেই এ বার সমর্থন জানিয়েছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। বিদ্বজ্জনদের মতামতকে সমর্থন করে তিনি বলেন, মহামারির আকার নিয়েছে গণপিটুনি। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের প্রয়োজন। তবেই হয়তো দ্রুত সমাধান হবে এই সমস্যা।

স্বরার কথায়, দেশের বিভিন্ন রাজ্যে ভয়ানক আকারে ছড়িয়ে পড়েছে হিংসা। সন্দেহের বশে গণপ্রহারে মারা গিয়েছেন বহু নিরীহ মানুষ। তবে এই গণপিটুনিতে মৃত্যুর ঘটনায় এখনই রাশ না টানলে ভবিষ্যতে পরিস্থিতি আরও জটিল হবে বলেই মনে করছেন স্বরা। তাই গোটা বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ দাবি করেছেন অভিনেত্রী।

সম্প্রতি মুম্বইয়ে একটি অনুষ্ঠানে গিয়ে স্বরা বলেছেন, এটা এমনিই ব্যাপার যে এর থেকে মুখ ফিরিয়ে রাখা সম্ভব নয়। দিনদিন এই সমস্যা বেড়েই চলেছে। যখন-তখন, যেখানে-সেখানে গণপিটুনির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। সেটাই কেবল সন্দেহের বশে। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছে এই নিন্দনীয় ঘটনা। স্বরা আরও বলেন যে, এখনই অপরাধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ না নিলে আগামী দিনে পরিস্থিতির আরও অবনতি হবে। হিংসা থামাতে তাই স্বরার পরামর্শ বিভিন্ন জেলাস্তরে প্রশাসনকে আরও কড়া হতে হবে।

তবে কেবল মব লিঞ্চিং বা গণপিটুনি নয় ‘জয় শ্রীরাম’ ধ্বনি নিয়েও নিজের মতামত জানিয়েছন স্বরা। তিনি বলেছেন, এই ধ্বনি সমাজকে হিংসা, জাতি-বিদ্বেষ, বৈষম্যের দিকে ঠেলে দিচ্ছে। মুসলিম, দলিত এবং নিম্নশ্রেণির মানুষদের যেভাবে হত্যা করা হচ্ছে, আগামী দিনে ভারতের পক্ষে তা একেবারেই মঙ্গলজনক নয়। প্রধানমন্ত্রীকে তাই অনুরোধ, যত দ্রুত সম্ভব এই গণপ্রহার এবং মৃত্যু ঠেকাতে ব্যবস্থা নেওয়া হোক । সূত্র : দ্য ওয়াল