প্রধান মেনু

গুরুদাসপুরে অস্থির পেঁয়াজের বাজার

গুরুদাসপুর প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুরে পেঁয়াজের ঝাঁজ কমছেই না। আকাশচুম্বি দামে ক্রেতাদের পকেট কাটা যাচ্ছে। এক সপ্তাহের ব্যবধানে ৪০টাকা থেকে বেড়ে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
আর ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি। ক্রেতাদের অভিযোগ পেঁয়াজের অস্থির বাজার নিয়ন্ত্রণে কর্তৃপক্ষের কোনো ভূমিকা নেই। শুক্রবার সকালে চাঁচকৈড়, নাজিরপুর, মশিন্দা, কাছিকাটা ও গুরুদাসপুর বাজার ঘুরে একই চিত্র দেখা গেছে।
চাঁচকৈড় বাজারের খুচরা বিক্রেতা জব্বার শেখ জানান, বেশি দামে কেনা তাই বেশি দামে বিক্রি করতে বাধ্য হচ্ছি। বাজারে পেঁয়াজের পর্যাপ্ত আমদানী থাকলেও দাম না কমায় চাহিদা মোতাবেক পেঁয়াজ কিনতে পারছে না সাধারণ মানুষ। বিশেষ করে চলনবিল অধ্যুষিত গুরুদাসপুর উপজেলার বিলপাড়ের মানুষদের নিকটস্ত হাটবাজার থেকে আরো বেশি দামে পেঁয়াজ কিনতে হচ্ছে বলেও খবর পাওয়া গেছে। সিন্ডিকেট করে পেঁয়াজের দাম বাড়ানো হয়েছে বলে অনেকের ধারণা।
এ ব্যাপারে ইউএনও মো. তমাল হোসেনের স্থলে দায়িত্বরত সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, বিক্রেতারা বেশি দাম নিলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক বাজার মনিটরিং করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।