প্রধান মেনু

গুরুদাসপুরে ৩৩জন কোয়ারেন্টাইনে, চলছে পুলিশি টহল

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
মহামারি করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে নাটোরের গুরুদাসপুরে ৩৩জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। কোয়ারেন্টাইনে থাকা মানুষদের অবস্থা ভাল বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম এ প্রতিবেদকে নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য কর্মকর্তা জানান, কোয়ারেন্টাইনে যারা আছেন তারা ঢাকা এবং বিদেশ ফেরত। কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নিয়ম মেনে চলার জন্য প্রয়োজনীয় মনিটরিং চালানো হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গুরুদাসপুরে করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়নি বলে দাবি করেছে প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর।
এদিকে এখন পর্যন্ত সশস্ত্র বাহিনীর সদস্যদের আগমন না ঘটলেও জনগণের মাঝে সচেতনতা বাড়াতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে থানা পুলিশের টহল অব্যাহত রয়েছে। পুলিশের লাটিচার্জের ভয়ে সাধারণ মানুষ ঘর থেকে কম বেড় হচ্ছেন। এছাড়া নিত্যবাজার, সড়কের যানবাহন এবং মানুষ চলাচল অনেক কমে গেছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার দেওয়া বক্তব্যে সহমত প্রকাশ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তমাল হোসেন বলেন, উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবানু নাশক ব্লিচিং পাউডার ছিটানো হয়েছে। তবে করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতনভাবে নিয়ম মেনে চলার আহবান জানান তিনি।