প্রধান মেনু

চলনবিলে দর্শনার্থীদের ভীড়

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর (পাবনা) প্রতিনিধি ঃ
বৃহৎ চলনবিল বিশেষ বিশেষ দিন যেমন ঈদ ও পূজা ছাড়াও এই বিল দেখতে আসে হাজার হাজার দর্শনার্থীরা। প্রতি শুক্রবার দূর দূরান্ত থেকে চলনবিল ও বওশা ব্রিজ দেখতে আসে হাজার হাজার দর্শনার্থী। চাটমোহর পৌর সদর থেকে ২ কিলোমিটার অদূরে উপজেলার বিলচলন ইউনিয়নে চলনবিল ও বওশা ব্রিজ। শহর থেকে ভ্যানে, মটর সাইকেল কিংবা অটোতে চড়ে যে কেউ যেতে পারবেন চলনবিলের বওশা ব্রিজ দেখতে। ভাড়া ১০ টাকায় সহজেই চলনবিল পর্যটন পার্ক ও বিনোদন কেন্দ্র পর্যন্ত গিয়ে দর্শনার্থীরা নৌকাযোগে চলনবিলের অপরুপ সৌন্দর্য উপভোগ করে থাকেন।
প্রতিদিন এ সড়কে বিভিন্ন অঞ্চলের দর্শনার্থীদের সমাগম ঘটে। বিশেষ করে ছুটির দিনে ভীড় বেশি হয়। শত শত মানুষ অবসরে চলে আসেন এই সড়কে বিলের পানি ও বিলের মাঝে বওশা ব্রিজ দেখার জন্য। কেউ কেউ বিলের পানিতে নৌকায় চড়ে বেড়ানোর মজা উপভোগ করেন।
কথা হয় দর্শনার্থী মো. সিরাজুল ইসলামের সাথে তিনি উচ্ছাস প্রকাশ করে বলেন, অবসরে চলনবিল তাদের প্রাণ ভরে দেয়। প্রকৃতি ও পরিবেশে মিশে যায়। কেউ কেউ নৌকা নিয়ে বিলের মধ্যে বনভোজন করেন। প্রতি শুক্রবারেই দেখা দেয় উপচে পড়া ভীড় কোথাও একটু জায়গাও খালি থাকে না। চলনবিলে নৌকায় ভ্রমন নিরাপদ করার প্রয়োজনে লাইফ সাপোর্ট জ্যাকেট রাখার প্রয়োজন মনে করেন সচতন মহল। অনেকে চলনবিলের প্রকৃতির দৃশ্য উপভোগ করতে স্বপরিবারে ছুটে আসেন।