প্রধান মেনু

চাটমোহরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

পাবনার চাটমোহরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে। সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখার কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা” এই শ্লোগানকে সামনে রেখে ৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০টায় চাটমোহর উপজেলা পরিষদ চত্বরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালী ও আলোচনা সভা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইসাহক আলী মানিক, উপজেলা শিক্ষা অফিসার মো. আশরাফুল ইসলাম, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চলনবিলের সম্পাদক ও প্রকাশক রকিবুর রহমান টুকুন, চাটমোহর প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক আমাদের বড়াল পত্রিকার সম্পাদক ও প্রকাশ হেলালুর রহমান জুয়েল।

সভায় বক্তাগণ করোনা মহামারিতে শিক্ষার্থীদের অপূরনীয় ক্ষতি পুষিয়ে নিতে এবং আগামীতে বাংলাদেশকে শতভাগ সাক্ষরতার লক্ষ্য অর্জনে শিক্ষক সমাজকে আন্তরিকভাবে ভূমিকা রাখার পরামর্শ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চাটমোহর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শরীফ মাহমুদ সরকার সনজু, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন, উপজেলা মাধ্যমিক অফিসার মো. মগরেব আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা এস. এম. রেজাউল করিমসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকগণ, জনপ্রতিনিধি ও মিডিয়া কর্মীরা।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা ইউআরসি’র ইন্সট্রাক্টর কল্যাণ কুমার সরকার।