প্রধান মেনু

চাটমোহরে একজন স্বাস্থ্যকর্মী করোনায় শনাক্ত

চাটমোহরে আরও এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিনি চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কর্মরত ইপিআই টেকনিশিয়ান মোঃ খলিলুর রহমান (৫৩)। তিনি প্রথম থেকেই করোনা ভাইরাস কোভিড-১৯ সন্দেহভাজন রোগিদের নমুনা সংগ্রহের দায়িত্বে ছিলেন।

সম্প্রতি সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে প্রেরণ করা হলে আজ ২৮ এপ্রিল মঙ্গলবার প্রাপ্ত ফলাফল অনুযায়ী ইপিআই টেকনিশিয়ান খলিলুর রহমান করোনা পজিটিভ হয়েছেন। তবে এখন পর্যন্ত কোনো উপসর্গ না থাকায় বর্তমানে তাকে ‘হোম আইসোলিশন’-এ রাখা হয়েছে। এনিয়ে চাটমোহর উপজেলায় করোনা ভাইরাস কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩ জন।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শুয়াইবুর রহমান জানান, হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী (এমটিইপিআই) করোনা আক্রান্ত হয়েছেন। তার বয়স ৫৩ বছর। তিনি করোনার নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। সেখান থেকেই আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তিনি হাসপাতালের কোয়ার্টারের মধ্যে বসবাস করতেন। যেহেতু করোনার নমুনা সংগ্রহ করতেন সেকারণে সতর্কতা হিসেবে গত ২৩ এপ্রিল তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। ডাক্তার শুয়াইবুর আরো জানান, করোনা আক্রান্ত ওই স্বাস্থ্যকর্মীর মধ্যে করোনার কোনো লক্ষণ নেই। তারপরও যেহেতু পজেটিভ এসেছে সেকোরণে তাকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে।