প্রধান মেনু

চাটমোহরে কথা সাহিত্যিক প্রমথ চৌধুরীর ৭৩তম মৃত্যু বার্ষিকী পালিত

বিশেষ প্রতিবেদক ঃ বাংলা সাহিত্যের পুরধা, কথা সাহিত্যিক প্রমথ চৌধুরীর ৭৩তম মৃত্যু বার্ষিকী পাবনার চাটমোহরে পালিত হয়েছে। সোমবার বিকেলে প্রমথ চৌধুরী স্মৃতি সংরক্ষন পরিষদের আয়োজনে চাটমোহর উপজেলা পরিষদের হল রুমে সাহিত্যিকের জীবনী নিয়ে আলোচনা ও হরিপুরে তার পৈত্রিক ভিটায় ’প্রমথ চৌধুরী স্মৃতি যাদুঘর নির্মানের উপড় গুরুত্বারোপ করা হয়।

প্রমথ চৌধুরী স্মৃতি সংরক্ষন পরিষদের সভাপতি ইকবাল কবির রনজুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এ্যাড. আব্দুল মমিন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্মৃতি পরিষদের উপদেষ্টা মো. মকবুল হোসেন, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি ও উপদেষ্টা কে,এম বেলাল হোসেন, স্মৃতি পরিষদের সিনিয়র সহ সভাপতি শামছুজ্জহা, স্মৃতি পরিষদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রভাষক আব্দুস সালাম, প্রচার প্রকাশনা সম্পাদক ইশারত আলি, যুগ্ম সাধারন সম্পাদক আলি আহম্মেদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমএ আলিম আব্দুল্লাহ।
প্রমথ চৌধুরী স্মৃতি সংরক্ষন পরিষদের নেতৃবৃন্দের মধ্যে সৌমিত্র কর্মকার সিল্টু, মহিতোষ কুমার পাল, ইউনুস আলি, আব্দুল মমিন, মোহাইমিনুল হালিম, সাংবাদিক আব্দুল লতিফ রঞ্জু, নুরুল ইসলাম, তুষার ভট্টাচার্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রখ্যাত সাহিত্যিক প্রমথ চৌধুরীর পৈত্রিক বাড়ি পাবনার চাটমাহর উপজেলার হরিপুর গ্রামে। কয়েকবছর আগে স্থানীয় প্রভাবশালীদের দখলে থাকা তাঁর পৈত্রিক সম্পত্তি দখলমুক্ত করে উপজেলা প্রশাসন। সেখানে গড়ে তোলা হয় ‘প্রমথ চৌধুরী স্মৃতি পাঠাগার।