প্রধান মেনু

চাটমোহরে গ্রামে ঘুরে খাদ্যসামগ্রী দিলেন উপজেলা চেয়ারম্যান

চাটমোহর (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার চাটমোহর উপজেলার মুলগ্রাম ইউনিয়নের কুবিরদিয়ার গ্রামের দাস পাড়ায় বসবাস করে প্রায় ৫০টি সংখ্যা লঘু দরিদ্র পরিবার। এই পরিবারের প্রধান আয়ের উৎস সেলুনে কর্ম ও বাঁশ বেতের কাজ। গত এক মাস ধরে তাদের জীবিকা নির্বাহের সকল রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় নিদারুন কষ্টে অনাহারে অর্ধহারে কাটছিল দিন। তাদের এই করুন পরিস্থিতির কথা জানতে পেরে মঙ্গলবার সকালে চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ¦ আব্দুল হামিদ মাষ্টার ছুটে যান তাদের কাছে। সেখানে উপস্থিত সকল দুস্থ মানুষের সাথে কথা বলে তাদের খোঁ খবর নেন তিনি। এসময় সেখানে উপস্থিত সকলের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন এবং তাদের সুখে দুঃখে পাশে থাকার অঙ্গীকার করেন।

এরপর তিনি ছুটে যান উপজেলার নিমাইচড়া ইউনিয়নের করকোলা গ্রামের Ĺষি পল্লীতে। সেখানে নি¤œ আয়ের মানুষের সাথে দেখা করে তাদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরন করেন তিনি। এছাড়াও চেয়ারম্যান তার নিজস্ব লোক দিয়ে প্রত্যন্ত গ্রাম গঞ্জে দুস্থ মানুষদের মাঝে প্রতিনিয়ত খাবার সামগ্রী বিতরন অব্যহত রেখেছেন।

ইতিমধ্যে উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার উপজেলার এগারোটি ইউনিয়নের ১ হাজার ৩শ’ হতদরিদ্র মানুষকে ব্যক্তিগত অর্থায়নে এই খাদ্য সহায়তা দিয়েছেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ৫০০ গ্রাম ডাল, একটি সাবান ও একটি হ্যান্ড স্যানিটাইজার।

এ বিষয়ে আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার বলেন, আমরা সাধারণ মানুষদের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি। তাদের সুখ-দু:খ দেখার দায়িত্ব আমাদের। দেশের দূর্যোগের সময় ঘরে বসে থাকা যায় না। অনেক অসহায় দিনমজুর পরিবারের আজ খাবার নেই। তাই মানবিক দিক বিবেচনা করে সাধ্যমতো অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছি। আরো যারা জনপ্রতিনিধি-রাজনীতিবিদ আছেন তাদেরও এগিয়ে আসা উচিত।