প্রধান মেনু

চাটমোহরে দুর্নীতি, সন্ত্রাস, মাদকবিরোধী-সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক চলমান দুর্নীতি-মাদক-সন্ত্রাস বিরোধী অভিযান সফল করতে এবং চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমানের দুর্নীতির বিচার ও তার অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে দুর্নীতি-মাদক-সন্ত্রাস বিরোধী সংগ্রাম পরিষদের ব্যানারে পাবনার চাটমোহর উপজেলা পরিষদ গেটের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য দেন, দুর্নীতি-মাদক-সন্ত্রাস বিরোধী সংগ্রাম পরিষদের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান ইছাহক আলী মানিক ও সদস্য ও আওয়ামী লীগ নেতা শরিফুল্লাহ সাচ্চু। এদিকে চাটমোহর সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থীদের একটি বড় অংশ পরীক্ষা বর্জন করে মানববন্ধনে অংশ নেয়। এ সময় শিক্ষার্থীদের হাতে অধ্যক্ষ মিজানুর রহমানের দুর্নীতির বিচার এবং তার অপসারণ চেয়ে বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ডও দেখা যায়।
মানববন্ধনে দুর্নীতি-মাদক ও সন্ত্রাস বিরোধী সংগ্রাম পরিষদের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান ইছাহক আলী মানিক তার বক্তব্য বলেন, ‘আমরা লক্ষ্য করেছি খুব অল্প সময়ের মধ্যে অধ্যক্ষ মিজানুর সাহেব অনেক সম্পদের মালিক হয়েছেন। যুগান্তর পত্রিকার অনুসন্ধানী খবরে দেখতে পেয়েছি অধ্যক্ষ মিজান সাহেব টাকার মেশিন। ব্যক্তি মিজান আমাদের প্রতিপক্ষ নয়। কলেজে শিক্ষার সুষ্ট পরিবেশ ফিরিয়ে আনতে আমরা চাই অধ্যক্ষ মিজানের দুর্নীতির বিচার এবং তার অপসারণ। তাছাড়া পরবর্তীতে রাজপথে নেমে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।’
এদিকে মঙ্গলবার এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থীদের একটি বড় অংশ মঙ্গলবার তাদের প্রথম বর্ষের পরীক্ষা বর্জন করে মানববন্ধনে অংশ নেয়। এছাড়া দুর্নীতি-মাদক ও সন্ত্রাস বিরোধী সংগ্রাম পরিষদের ব্যানারে অধ্যক্ষের দুর্নীতির বিচার এবং তার অপসারণ চেয় বিক্ষোভ মিছিল, পথসভা এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় কর্মসূচি পালন করেছে।