প্রধান মেনু

চাটমোহরে নবম শ্রেণীর স্কুলছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন এসিল্যান্ড

পাবনার চাটমোহরের নিমাইচড়া ইউনিয়নের মির্জাপুর গ্রামের উত্তরপাড়ায় বাল্যবিবাহ বন্ধ করেন চাটমোহর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইকতেখারুল ইসলাম।শুক্রবার(১৩সেপ্টেম্বর) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে নিমাইচড়া ইউনিয়নের মির্জাপুর গ্রামের উত্তরপাড়ায় হান্ডিয়াল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবুল কালাম আজাদ সংগীয় আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে কনের বাড়ীতে উপস্থিত হন।

সে সময় কনের বাড়ীতে  মির্জাপুর গ্রামের মোঃ গোলাম মোস্তফার মেয়ে সাহিদা পারভিন মুন্নি (১৫) এর সাথে বর একই উপজেলার পশ্চিম রামনগর গ্রামের মো:আব্দুল সাত্তার এর পুত্র মোঃ বিশু প্রা: (১৮) এর বিয়ের আয়োজন চলছিল।কনে মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী।

আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে কাজী কৌশলে পালিয়ে যায়।বর কনে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর ও কনের বাবার কাছ থেকে বর কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন নিমাইচড়া ইউনিয়ন চেয়ারম্যান এ এইচ এম কামরুজ্জামান (খোকন) চলন বিলের আলোর বার্তা সম্পাদক সিরাজুল ইসলাম আপন ও ভ্রাম্যমান প্রতিনিধি নিজাম উদ্দিন।