প্রধান মেনু

চাটমোহরে বৃস্টিতে জন জীবন বিপর্যস্ত

পাপ্পু রঞ্জন চক্রবর্তী।

মৌসুমি আবহাওয়া ও টানা বৃষ্টিতে  জনজীবন বিপর্যস্ত। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েছে নানাশ্রমজীবী ও মধ্যবিত্ত পেশার ব্যবসায়ি মানুষ। এ কারনে সকল ব্যবসা কারবারে থমথমে অবস্থা বিরাজমান রয়েছে।

টানা চারদিন বৃষ্টির কারনে। আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে উত্তরাঞ্চলসহ সারাদেশে আগামী ৭২ ঘণ্টা গুড়ি গুড়ি বৃষ্টি হবে। এছাড়াও কখনও কখনও দমকা বাতাসসহ বৃষ্টি হতে পারে। সঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

এদিকে, বৃষ্টিতে আমন ধান ও শাক সবজীর উপকার হলেও আগাম অন্যান্য আবাদের কারণে কৃষকদের সাথে ব্যবসায়িক দেরও চরম খেসারত দিতে হচ্ছে।

এদিকে, বৃষ্টির কারণে শারদীয় দূর্গা উৎসব পালনে অসুবিধায় পরেছে সনাতন ধর্মাবলম্বীরা। গত শনিবার বৃষ্টির মধ্যই দূর্গাপুজার মহালয়া শুরু হয়েছে। দশমির দিনও একই অবস্থা থাকলে অনেক সমস্যায় পড়তে হবে বলে তারা জানান। আবহাওয়ার কারণে মৃৎশিল্পীরা ফ্যানের বাতাসে প্রতিমার রংয়ের কাজ করছেন। আবার কোথাও প্যান্ডেলের শোভা বর্ধনের কাজ বন্ধ রেখেছে। কেউ ত্রিপল খাটিয়ে ভেতরের কাজ বন্ধ রেখেছেন। বৃষ্টি থামলেই কাজে হাত দিবেন এ আশায় আছেন। তবে দর্শনার্থীদের কথা মাথায় রেখে অধিকাংশ পুজামণ্ডপ কাজ করে যাচ্ছে।