প্রধান মেনু

চাটমোহরে ভ্রাম্যমান আদালতে ২ জনকে জরিমানা, কারেন্ট জাল ধ্বংস

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর (পাবনা) প্রতিনিধি ঃ
পাবনার চাটমোহর রবিবার উপজেলার অমৃতকুন্ডা (রেলবাজার) হাটে অভিযান চালিয়ে হাট থেকে ২ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার অসীম কুমার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নিষিদ্ধ কারেন্ট জালগুলো জব্দ করেন। পরে হাটের মধ্যে প্রকাশ্যে জব্দকৃত জালগুলো পুড়িয়ে দেয়া হয়। জব্দকৃত কারেন্ট জালের মূল্য ৫ লাখ টাকা।
এ সময় পাবনা জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আঃ রউফ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, থানার এসআই আব্দুল গনিসহ সঙ্গীয় ফোর্স ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন। এসময় জাল বিক্রির সাথে জড়িত থাকার দায়ে ২ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার মশিন্দা গ্রামের খোরশেদ আলমের ছেলে রঞ্জু (৪৫) আবুল কাশেমের ছেলে আলতাব হোসেন (৪৯)। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উভয়কে ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকা জরিমানা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার অসীম কুমার বলেন, উপজেলার প্রতিটি হাটে-বাজারে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। কেউ আইন অমান্য করলে তাকে শাস্তির আওতায় আনা হবে।