প্রধান মেনু

চাটমোহরে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচা বাজার স্থানান্তর

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর পাবনা ঃ
মহামারি ও মহাদুর্যোগ সৃষ্টি করেছে করোনা ভাইরাস। সামাজিক দূরত্ব বজায় রাখতে পাবনার চাটমোহরে ১৪ এপ্রিল মঙ্গলবার থেকে আগামী নির্দেশ না দেওয়া পর্যন্ত চাটমোহর পৌরসভার দুটি কাঁচা বাজার সাময়িকভাবে স্থানান্ত করার সিদ্ধান্ত গ্রহণ করেন প্রশাসন। চাটমোহর পুরাতন বাজারে অবস্থিত কাঁচা বাজারটি চাটমোহর সরকারি কলেজ মাঠে এবং নতুন বাজারে অবস্থিত কাঁচা বাজারটি শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সাময়িকভাবে স্থানান্ত করার সিদ্ধান্ত হয় ১৩ এপ্রিল সোমবার।

আজ ১৪ এগ্রিল বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা চাটমোহর পুরাতন বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক জরুরি বৈঠক করেছেন। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী পুরান বাজারের কাঁচা বাজারকে চাটমোহর সরকারি কলেজ মাঠে নেয়ার বিষয়টি স্থগিত করা হয়েছে। পুরাতন বাজারে অবস্থিত কাঁচা বাজারটি যথাস্থানেই থাকবে। তবে করোনাভাইরাসের প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আগামীকাল ১৫ এপ্রিল বুধবার থেকে পুরাতন বাজারের মধ্যের পাকা সড়কটি ফাঁকা রাখতে হবে।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ সেল-এর সভাপতি সরকার মোহাম্মদ রায়হান সংশোধিত এই নির্দেশনা প্রদান করেছেন।

চাটমোহর ব্যবসায়ি সমিতির সভাপতি বেলাল হোসেন স্বপন বলেন, পুরাতন বাজারের ব্যবসায়িদের সাথে বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী পুরাতন বাজারটি স্থানান্তর করা হয়নি। অপরদিকে নতুন বাজারের কাঁচা বাজারটি যথারীতি আজ থেকেই শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানান্ত করা হয়েছে। সকাল ৯টার দিকে শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গিয়ে দোকানে ক্রেতাদের সমাগম লক্ষ্য করা যায়।