প্রধান মেনু

চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান সাময়িক বরখাস্ত

চাটমোহর সংবাদদাতা
অবশেষে নানা অনিয়ম-দূর্নীতির অভিযোগে পাবনার চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
বুধবার (৫ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন সাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।
তার বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতির অভিযোগের সত্যতা, তদন্ত কমিটির সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ, তদন্ত ও সরকারি কাজে বাধাদানসহ নানা অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে বলে ওই আদেশে উল্লেখ করা হয়েছে।
এর আগে কলেজের পুরোনো গাছ কাটার মামলায় গত ২৬ জানুয়ারী পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সালেহ মো. সালাহউদ্দিন খাঁ শুনানি শেষে অধ্যক্ষ মিজানুর রহমানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
পরে তিনি ৩০ জানুয়ারি পাবনা জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন। ৪ ফেব্রুয়ারি শুনানী শেষে জেলা ও দায়রা জজ মো: মকবুল আহসান তার জামিন আবেদন মঞ্জুর করেন। বুধবার তিনি কারাগার থেকে মুক্ত হন।
উল্লেখ্য, অধ্যক্ষ মিজানুর রহমানের নানা অনিয়ম, দুর্নীতি নিয়ে জাতীয় ও স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে বেশকিছু প্রতিবেদন প্রকাশিত হয়। তার বিরুদ্ধে একাধিক বিক্ষোভ, মানববন্ধন, কর্মবিরতি সহ নানা কমূসচী পালন করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও নাগরিক সমাজ।