প্রধান মেনু

চাটমোহর সরকারি কলেজের ১৮ জন শিক্ষকের বিরুদ্ধে ১০ কোটি টাকা আত্মসাতের মামলা

চাটমোহর সংবাদদাতা
চাটমোহর সরকারি কলেজের ১৮ জন শিক্ষক-কর্মচারী বিভিন্ন সময়ে জাল জালিয়াতি, নিয়ম বহির্ভূত ভাবে নিয়োগ প্রাপ্ত হয়ে অবৈধ পন্থায় দূর্নীতির মাধ্যমে এম.পি.ও ভুক্ত হয়ে প্রায় ১০ কোটি সরকারি টাকা আত্মসাত করেছেন। এ ঘটনায় আদালতে অর্থ আত্মসাতের মামলা দায়ের করেছেন অধ্যক্ষ মো. মিজানুর রহমান।
কলেজটি সরকারি হওয়ার পর শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের ফাইল পত্র যাচাইকালে তাদের এই জালিয়াতি ও অর্থ আত্মসাতের বিষয়টি ধরা পড়ে। এবিষয়ে অধ্যক্ষ ও উপজেলা নির্বাহী অফিসার এর মধ্যে দ্বন্দ্বে শিক্ষক-কর্মচারীদের আত্মীকরণের ফাইলপত্র নির্দিষ্ট সময়ের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে পাঠানো সম্ভব হয় নাই।
চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার উল্লেখিত দুর্নীতিবাজ শিক্ষকদের পক্ষ নিয়ে অধ্যক্ষকে ফাইলে স্বাক্ষর করতে চাপ সৃষ্টি করলে অধ্যক্ষ পাবনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মোকদ্দমা করেন। বিজ্ঞ আমলী আদালত পাবনা-৪ এর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (হাকিম) উক্ত কাগজপত্র যাচাই করে জাল জালিয়াতি করে নিয়োগ ও অবৈধভাবে এম.পি.ও ভুক্তি করে প্রায় ১০ কোটি টাকা সরকারি অর্থ আত্মসাতের বিষয়টি সত্যতা পান। ফলে বিষয়টি আমলে নিয়ে গত ২৫/৯/২০১৯ খ্রি: তারিখে উক্ত দূর্নীতিবাজ আসামীদের ধৃত করে ও চাটমোহর থানায় নিয়মিত মামলা রুজু করে আসামীদের কোর্টে হাজির করার আদেশ দেন। মামলা নং ৯৪/২০১৯।
এ ব্যপারে চাটমোহর থানা অফিসার ইনচার্জ সেখ মো. নাসীর উদ্দিন জানান, আদালত মামলা বেকর্ড করার আদেশ দিয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছি।