প্রধান মেনু

করোনা ঝুঁকি বাড়তে পারে

চাটমোহর সাবরেজিষ্ট্রি অফিসে গন জমায়েত

পাবনার চাটমোহর উপজেলায় করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরকার মোহাম্মদ রায়হানের বরাত দিয়ে সকল প্রকার সভা সমাবেশ, চায়ের ষ্টল বন্ধ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দোকান, ওষুধের দোকান ব্যতীত অন্য দোকান বন্ধ রাখার নির্দেশ এবং এক সঙ্গে দুইয়ের অধিক ব্যক্তিকে একত্রে চলা ফেরা না করতে অনুরোধ জানিয়ে চাটমোহরে যখন মাইকিং করা হচ্ছিল ঠিক এমন সময় ২৩ মার্চ দুপুরে চাটমোহর সাবরেজিষ্ট্রি অফিসে শত-শত মানুষকে গাদা গাদি করে বসে দাড়িয়ে জমি রেজিষ্ট্রির কাজে ব্যস্ত থাকতে দেখা যায়।
এমন দৃশ্য দেখে হতবাক হয়ে অনেকে জানান, যেখানে উপজেলা প্রশাসন থেকে এক সঙ্গে দুইয়ের অধিক ব্যক্তিকে একত্রে চলা ফেরা না করতে অনুরোধ জানানো হচ্ছে ঠিক এমন সময় উপজেলা পরিষদের মধ্যে শত-শত মানুষের জমায়েত কাম্য হতে পারে না। সাব রেজিষ্টারের অফিস কক্ষ, অফিসের সামনের চত্ত¡র, দলিল লেখকদের বসবার বৃহত ঘরটি এসময় ছিল প্রায় কানায় কানায় পূর্ণ।
এ ব্যাপারে সাব রেজিষ্টার মোঃ খাইরুজ্জামান মন্ডল জানান, জমি রেজিষ্ট্রি বন্ধ সংক্রান্ত কোন নির্দেশনা এখনো পাই নি। জনসমাগম যেন কম হয় সে চেষ্টা করছি এবং দলিল লেখকদের ও সেভাবে নির্দেশনা দিয়েছি। ২৪ মার্চ মঙ্গলবার ও জমি রেজিষ্ট্রি হবে বলে তিনি জানান।
উল্লেখ্য, রবিবার বিকেলে করোনা ভাইরাস বিষয়ে করণীয় সংক্রান্ত সভা উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সভায় বিদেশ ফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার উপর গুরুত্ব দেওয়া হয়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ কল্পে সব দোকানে মূল্য তালিকা টানানো এবং দাম বেশী নিলে ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গৃহীত হয়। সবাইকে ধৈর্যের সাথে বর্তমান পরিস্থিতি মোকাবেলার আহবান জানানো হয়। রবিবার উপজেলার বৃহত পশুর হাট অমৃতাকুন্ডা হাটে পশু বেচাকেনা বন্ধ করে দেয় প্রশাসন। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দোকান, ওষুধের দোকান ব্যতীত অন্যান্য সকল দোকান পাট বন্ধ করে দেন এবং নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ক হ্যান্ডবিল বিতরণ করেন।
সাব-রেজিষ্টার অফিসে ব্যাপক জনসমাগম প্রসঙ্গে জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইস বিস্তার রোধের বিষয়টি গভীর ভাবে পর্যবেক্ষণ করছি। এক জায়গায় একত্রে বেশি জন সমাগম যেন না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি।