প্রধান মেনু

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কাছে আমি ঋণী: ব্রিটিশ প্রধানমন্ত্রী

টানা তিন দিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কাটানোর পর খানিকটা সুস্থ হয়ে ওঠায় সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে। আইসিইউ থেকে বেরিয়ে এসে ৫৫ বছর বয়সী এ রাজনীতিক এক বিবৃতিতে জানিয়েছেন, লন্ডনের সেইন্ট টমাস হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কাছে তিনি ঋণী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করে বলা হয়েছে, বরিস জনসনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার ১০ দিন পরও কাশি ও জ্বর থাকায় ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে গত রোববার তাকে লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সোমবার প্রধানমন্ত্রী জনসনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

প্রতিবেদনে বলা হয়, তিন দিন সেখানে চিকিৎসার পর করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে আইসিইউ থেকে সরিয়ে ওয়ার্ডে আনা হয়।

সংক্রমণের হার কমিয়ে আনতে দেশটিরা মন্ত্রীরা উষ্ণ ও রৌদ্রকরোজ্জ্বল আবহাওয়া সত্ত্বেও জনসাধারণকে ইস্টারের ছুটিতে ঘরে থাকতে অনুরোধ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

করোনা পরিস্থিতির জরিপ ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়, যুক্তরাজ্যে প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৯৯১ জন আর মৃত্যু হয়েছে নয় হাজার ৮৭৫ জনের।

গত ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে সারা বিশ্বে মহামারি রূপ নেওয়া করোনাভাইরাসে এখন পর্যন্ত ১৭ লাখ ৮১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ৮৫৪ জনের।