প্রধান মেনু

জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হলেন পাবনার গর্ব মেজর জেনারেল ড. মো. ফসিউর রহমান

জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরের বর্তমান মহাপরিচালক এবং পাবনার কৃতীসন্তান মেজর জেনারেল ড. মো. ফসিউর রহমান, এনডিসি। বাংলাদেশ সরকার এ বছরে স্বশস্ত্র বাহিনী থেকে মেজর জেনারেল ড. মো. ফসিউর রহমান, এনডিসিকে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করেছে। গতবছর স্বশস্ত্র বাহিনী থেকে এই পুরস্কারে ভূষিত হয়েছিলেন বাংলাদেশ নৌবাহিনীর প্রধান।
১৯৮৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল কোরে সরাসরি ক্যাপ্টেন পদে যোগদান করা পাবনার এই কৃতীসন্তান বাংলাদেশ সেনাবাহিনীর সদর দফতর, বিভিন্ন ফিল্ড অ্যাম্বুলেন্স, মেডিকেল ইউনিট, সিএমএইচ এবং প্রেষণে বাংলাদেশ রাইফেলস্-এর বিভিন্ন সেক্টর ও পাবনা ক্যাডেট কলেজে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মোজাম্বিক, সিয়েরালিয়ন এবং লাইবেরিয়ায় দায়িত্ব পালন করেন। জেনারেল ফসিউর রহমান ডেপুটি কমান্ড্যাণ্ট পদে সিএমএইচ-ঢাকা সেনানিবাস, চট্টগ্রাম ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এবং আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, ঢাকা সেনানিবাসের কমান্ড্যাণ্ট হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
মেজর জেনারেল ড. মো. ফসিউর রহমান, এনডিসি কর্মজীবনের সর্বত্র রেখেছেন অসামান্য অবদান ও সততার উজ্জ্বল দৃষ্টান্ত।
পাবনার চাটমোহর উপজেলার চরপাড়া গ্রামের নিবেদিতপ্রাণ শিক্ষাবিদ প্রয়াত দেল মাহমুদ ও প্রয়াত রত্নগর্ভা মা জছিমন মাহমুদ দম্পতির দ্বিতীয় সন্তান হলেন মেজর জেনারেল ড. মো.ফসিউর রহমান, এনডিসি। উক্ত দম্পতির প্রথম সন্তান প্রফেসর ডাক্তার মো. জাহাঙ্গীর আলম সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে অবসর গ্রহণ করে বর্তমানে একটি বেসরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। তৃতীয় সন্তান বাংলাদেশ সেনাবাহিনীর বর্তমানে ব্রিগেডিয়ার জেনারেল, চতুর্থ সন্তান একমাত্র কন্যা দেলেয়ারা মাহমুদ দিলু (বিএসসি সম্মান, এমএসসি) বগুড়া জাহিদুর রহমান মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপিকা হিসেবে কর্মরত অবস্থায় ২০১২ সালের ২১ অক্টোবর মৃত্যুবরণ করেন। পঞ্চম সন্তান এএইচএম জাকির হোসেন (বিএসসি-এজি) ভূমি উন্নয়ন কর্মকর্তা এবং কনিষ্ঠ সন্তান ওয়াই এম বেলালুর রহমান বাংলাদেশ পুলিশের বর্তমান ডিআইজি- তিনি পুলিশ সদর দফতরে ডিআইজি ক্রাইম ম্যানেজমেন্ট হিসেবে দায়িত্বপালনের পাশাপাশি ন্যাশনাল ডিফেন্স কলেজ, মিরপুর, ঢাকায় এনডিসি কোর্স করছেন।
আমরা মেজর জেনারেল ড. মো. ফসিউর রহমান, এনডিসি, পিএইচডি সহ তার সকল ভাইয়ের দীর্ঘজীবন, কর্মজীবনের সর্বোচ্চ সফলতা এবং আমৃত্যু সুস্থতা কামনা করি। আমিন।