প্রধান মেনু

টেক্সাসে এলোপাতাড়ি গুলিতে নিহত -৫

যুক্তরাষ্ট্রের টেক্সাসে এলোপাতাড়ি গুলিতে অন্তত পাঁচজন নিহত এবং আরো ২১ জন আহত হয়েছে। শনিবার দুপুরের দিকে অঙ্গরাজ্যের পশ্চিমাঞ্চলীয় শহর ওডেসা এবং মিডল্যান্ডে এক ব্যক্তি চলন্ত গাড়ি থেকে গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ বলছে, সন্দেহভাজন হামলাকারী শ্বেতাঙ্গ এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। যদিও বিভিন্ন রিপোর্টে বলা হয়েছে, অন্য হামলাকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে। তবে হামলার কারণ সম্পর্কে কিছু জানাতে পারেনি পুলিশ।

পুলিশের একজন মুখপাত্র ওই হামলায় পাঁচজন নিহত এবং ২১ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই হামলার ঘটনায় তিনজন পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন। ওডেসা মেডিকেল সেন্টার হাসপাতাল জানিয়েছে, আহতদের মধ্যে দুই বছর বয়সী এক শিশুও রয়েছে। এছাড়া অন্য সাতজন রোগীর অবস্থা আশঙ্কাজনক বলেও জানিয়েছে তারা।

পুলিশ বলছে, স্থানীয় সময় শনিবার বেলা ৩টার কিছুক্ষণ পর মিডল্যান্ড হাইওয়েতে একটি গাড়িকে থামায় টেক্সাস পুলিশের দুজন কর্মকর্তা। ওই গাড়ির চালক তখন পুলিশ অফিসারদের ওপর গুলি ছোড়ে এবং গাড়ি নিয়ে পালিয়ে যায়। পরে আরো কয়েক জায়গায় গুলি চালায় ওই ব্যক্তি।

হামলাকারী পরে নিজের গাড়ি ফেলে রেখে যায় এবং মার্কিন ডাকবিভাগের একটি গাড়ি চুরি করে। ওই গাড়ি নিয়ে হামলাকারী ওডেসা শহরের একটি সিনেমায় গিয়ে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। পরে পুলিশের গুলিতে সিনেমার বাইরে সন্দেহভাজন ব্যক্তি নিহত হয়।

ওই হামলার পর টেক্সাসের অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটন বলেছেন, তিনি  ধরনের বিবেকহীন কর্মকাণ্ডে ভয় পেয়েছেন। বিবৃতি দিয়েছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, তিনি টেক্সাস হামলার সম্পর্কে খোঁজ রাখছেন।