প্রধান মেনু

গেটম্যান ঘুমিয়ে থাকায়

ট্রেন দূর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেলেন উপজেলা চেয়ারম্যান!

রেল গেটের দায়িত্বপ্রাপ্ত গেটম্যান ঘুমিয়ে থাকায় এক ভয়ংকর ট্রেন দূর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেলেন চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হামিদ মাষ্টার। শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলার গুয়াখড়া রেল ক্রসিংয়ে এ ঘটনা ঘটে। রেল গেটের দায়িত্বে থাকা গেটম্যানের নাম সালাহ উদ্দিন এবং সে ঈশ^রদী থেকে ঢাকা রেলপথের ই/২২ নং গেইটে কর্মরত ছিল।

উপজেলা চেয়ারম্যান হামিদ মাষ্টার জানান, শুক্রবার দুপুর ৩টার পরে চাটমোহর পৌর শহর থেকে পাশর্^ডাঙ্গা ইউনিয়নে একটি অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে পরিষদের গাড়িতে চড়ে যাচ্ছিলাম। পথিমধ্যে গুয়াখড়া গোরস্থান সংলগ্ন রেলক্রসিংয়ে গেট খোলা থাকায় আমরা গাড়ি নিয়ে পার হওয়ার মূহুর্তে হঠাৎ অপর পাশ থেকে একজন মোটরসাইকেল চালক সতর্ক করেন রেল ক্রসিং না করতে। এসময় ঐ ব্যক্তির সতর্কতায় আমার গাড়ির ড্রাইভার সঙ্গে সঙ্গে গেটের সামনে ব্রেক করলে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া দ্রুত গামী চিত্রা এক্সপ্রেস ট্রেনটি পেরিয়ে যায়। ট্রেন চলে যাওয়ার পরে আমি এই গেটের দায়িত্বে থাকা গেটম্যানের সন্ধান করলে জানতে পারি পাশের রেল বিভাগের তৈরি করা গেটম্যানের জন্য নির্মিত ঘরে তিনি ঘুমাচ্ছেন। আমি সেখানে গিয়ে গেটম্যানকে ঘুম থেকে ডেকে তুলে জিজ্ঞাসা করি কেন তিনি দায়িত্ব পালন না করে ঘুমাচ্ছিলেন। তিনি আমার প্রশ্নের কোন উত্তর দিতে পারেননি।

ঘটনার বিষয়ে পারমানেন্ট ওয়ে ইন্সপেক্টর (পি,ডাব্লিউ,আই) সিরাজগঞ্জ মো. পলাশ হোসেন জানান, ঘটনাটির বিষয়ে আমার জানা ছিল না। আমি বিষয়টি জেনে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।