প্রধান মেনু

তাড়াশে দৈনিক ইত্তেফাকের সংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

সিরাজগঞ্জের তাড়াশে দৈনিক ইত্তেফাক সংবাদদাতা ও তাড়াশ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সোমবার সন্ধায় তাড়াশ থানা গেট সংলগ্ন তার ব্যক্তিগত অফিসে এ হামলার ঘটনা ঘটে। এতে ইত্তেফাক সংবাদদাতাসহ আরো এক সাংবাদিক আহত হয়েছেন। হামলার ঘটনায় রাতেই তাড়াশ থানায় বাদি হয়ে মামলা দায়ের করেছেন ওই সংবাদদাতা। বিষয়টি তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুল আলম নিশ্চিত করেছেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, ইত্তেফাক সংবাদদাতা গোলাম মোস্তফা ঘটনার সময় তার কক্ষে দুই বন্ধুর সাথে বসে দাপ্তরিক কাজ করছিলেন। একই সময় পাশের কক্ষে তাড়াশের ইনকিলাবের উপজেলা সংবাদদাতার কক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন খানের স্ত্রী মোছা. ছবি খাতুন (৪২) ও তার গৃহকর্মী জুলেখা খাতুন (৪০) বসে চা পান করছিলেন। এ সময় তাড়াশের শীর্ষ সন্ত্রাসী একাধিক মামলার আসামী যুবলীগ নেতা মো. সাহাবর খান দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতভাবে ইত্তেফাক সংবাদদাতার ওপর হামলা চালিয়ে তাকে আহত করে। একই সাথে তার অফিস ভাংচুর করে ও গলার স্বর্ণের চেইনটি ছিনিয়ে নেয়। এ সময় সাংবাদিক ছানোয়ার সন্ত্রাসী সাহাবরকে বাধা দিলে তাকেও লাঞ্চিত করা হয়।

এদিকে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষে একটি পক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নামে অপ্রপ্রচার চালাছেন। বিষয়টি নিয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তাড়াশ প্রেসক্লাবের সভাপতি সনাতন দাশ, সাধারণ সম্পাদক সাহেদ খান সহ সকল সাংবাদিকরা। একই সাথে তারা সন্ত্রাসী সাহাবরের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।
এ প্রসঙ্গে তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুল আলম বলেন, ঘটনার দিন রাতেই মামলা নেওয়া হয়েছে। অতি গুরুত্বসহকারে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।