প্রধান মেনু

তাড়াশে রাতের আধারে রাস্তা কেটে দেওয়ায় যানবাহন চলাচল বন্ধ

সোহেল রানা সোহাগ:
সিরাজগঞ্জের তাড়াশে জনগুরুত্বপূর্ণ তাড়াশ-রানীরহাট আঞ্চলিক সড়কের বেরখালি এলাকায় নির্মাণাধীন ব্রীজের পার্শ্ব রাস্তাাটি রাতের অন্ধকারে পানি প্রবাহের জন্য কেটে দিয়েছে এলাকা বাসী। এতে করে রোববার রাত থেকে ওই সড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকায় জনদুর্ভোগ চরমে উঠেছে। জানা গেছে, টানা ভারী বর্ষণের কারণে ওই এলাকায় পাকা বোরো ধানের জমি ডুবে যাওয়ার আশংকায় এলাকা বাসী ওই রাস্তাটি কেটে দেয়।

উপজেলার তাড়াশ থেকে রানীরহাট পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার সড়কের বেরখালিতে একটি পুরোনো ব্রীজ ভেঙে যায়। সম্প্রতি সেখানে সিরাজগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ নতুন করে একটি ব্রীজের নির্মাণ কাজ শুরু করে। এতে ওই সড়কে যান চলাচল সাভাবিক রাখতে মাটি ও ইট দিয়ে ছোট একটা রাস্তা নির্মাণ করা দেওয়া হয়েছিল।

কিন্তু গত কয়েক দিনের টানা ভারী বর্ষণে ব্রীজের পূর্ব পাশের পাকা বোরো ধানের ফসলি মাঠে পানি জমে যায়। কিন্তু ব্রীজের অস্থায়ীভাবে নির্মাণ করা পার্শ্ব রাস্তার কারণে পানি প্রবাহের বন্ধ হওয়ায় ফসলি জমিতে পানির উচ্চতা বাড়তেই থাকে। এতে ওই এলাকার প্রায় ৫০০ হেক্টর জমির পাকা বোরো ধান ডুবে যাওয়ার আশংকা দেখা দেয়। ফলে রোববার রাতের অন্ধকারে কে বা কারা জমির পাকা বোরো ধান পানিতে ডুবে যাওয়া থেকে রক্ষা করতে স্থানীয় কৃষকেরা পার্শ্ব রাস্তাটি কেটে দেয়। এতে তখন থেকে তাড়াশ উপজেলা সদরের সাথে উত্তর তাড়াশ এলাকার সকল প্রকার যোগাযোগ ও যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম পিকে বলেন, রাতের অন্ধকারে নির্ধাণাধীণ সড়কের পার্শ্ব রাস্তাটি কেটে দেওয়ার খবর পেয়েছি। মঙ্গলবার সেখানে লোক পাঠিয়ে সব দেখে যান চলাচলের জন্য কি ব্যবস্থা করা যায় সে মোতাবেক ব্যাবস্থা নেওয়া হবে।