প্রধান মেনু

নাটোরে এক ইউপি সদস্যের হঠকারিতায় গ্রাম জুড়ে আতংক

তিনমাস আগে মালেশিয়া ফেরত হোম কোয়াইন্টাইনে থাকা নববিবাহিত দ¤পতির বাসার লাল পতাকা

নাটোর প্রতিনিধি–নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই ইউনিয়নে চান্দাই গ্রামের খবির উদ্দীনের ছেলে বিকাশ খান বাবু (২৮) মালেশিয়ায় থেকে তিনমাস মাস আগে দেশে ফিরে নিজ এলাকায় স্থায়ী ভাবে বসবাস করেন । চলতি বছরের ৭ মার্চ মাস পাবনা জেলার আটঘরিয়া গ্রামে বিয়ে করেন । সুখে-শান্তিতে মধুচন্দ্রিমা যাপন করছিলেন । সরকারী ঘোষণা অনুযায়ী পুরো পরিবার হোমকোয়ান্টাইনে রয়েছে । বিগত ইউপি নির্বাচনে ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ বাবুর পক্ষে কাজ না করার প্রতিশোধ হিসেবে বৃহ¯পতিবার সকালে তিনি দলবল সহকারে গিয়ে প্রবাসী তরুণের বাসার সামনে লাল পতাকা টানিয়ে দেয় এবং প্রচার করে এ বাসায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী আছে । মূহর্তেই তা প্রচার হয়ে যায় এবং পুরো গ্রামে তোলপাড় শুরু হয় ।। ভাইরাস আতংকে গ্রামবাসীদের অনেকেই গ্রাম ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যায় । 

প্রবাসী তরুণ বাবু পাসপোর্ট এবং বিমান টিকেট দেখিয়ে বলেন, ছয় বছর মালেশিয়া থাকার ২০১৯ সালের ৩১ডিসেম্বর তিনি দেশের পথে রওনা হোন ।২০২০ সালের ১লা জানুয়ারী দেশে ফিরে সেদিনই গ্রামে আসেন । তারপর থেকে তিনি গ্রামেই আছেন । চলতি বছরের ৭ মার্চ পারিবারিক ভাবে বিয়ে করেন । সরকারী ঘোষণার পর থেকে তিনি নববধুসহ তাঁর পুরো বাসায় অবস্থান করছে ।হঠাৎ করে আজ বৃহ¯পতিবার সকালে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ বাবু দলবল নিয়ে এসে বাসার সামনে লাল পতাকা টানিয় দেয় এবং এ বাসায় করোনা আক্রান্ত রোগী আছে বলে প্রচার করে ।মূহর্তে তা এলাকায় ছড়িয়ে পড়লে গ্রামবাসীর মধ্যে আতংক শুরু হয় ।

চান্দাই গ্রামের কৃষক জহরুল ইসলাম বলেন, প্রবাসী ছেলেটা ভিলেজ পলিট্রিস্কের শিকার হয়েছে । গত ভোটে ইউপি সদস্য বাবুর পক্ষে প্রবাসীর পরিবারের লোকজন কাজ না করার প্রতিশোধ হিসেবে গুজব রটানো হয়েছে । কয়েকদিন এই ইউ সদস্য বিদেশ ফেরত তালিকায় ইচ্ছেকৃত ভাবে ভু ল লেখা হয় করম বাবু চলতি বছরের ১৫ ফেব্র“য়ারী তিনি সৌদি থেকে দেশে ফিরেছেন ।।তিন মাস আগে মালেশিয়া ফেরত আসা বাবু সুস্থ স্বাভাবিক আছেন ।
ইউপি সদস্য মোহাম্মদ বাবুকে বার বার ফোন দিলেই তিনি রিসিভ করেননি।।
চান্দাই ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান জানান, ভুলবশত ইউপি সদস্য বাবু লাল পতাকা টানিয়েছ । এ নিয়ে আতংকিত হওয়ার কোন ঘটনা ঘটেনি। আমি শোনার পর তাৎক্ষণিক পতাকা খুলে দিয়েছি । করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও স্থানীয়দের সচেতন করতে সমগ্র দেশের ন্যায় নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই ইউনিয়নে বিদেশ ফেরত মোট ১৮ জন প্রবাসীর বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।

বড়াইগ্রাম উপজলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ বলেন,হোমকোয়ানটাইন শেষ হয়ে যাওয়ার পরও তার বাসয় লাল পতাকা টানানো ঠিক হয়নি । আমি শোনার পরই ব্যবস্থা নিয়ছি ।করোনা ভাইরাস নিয়ে অপপ্রচার বা গুজবে কান না দিয়ে বাসায় অব’ানের জন্য উপজেলা বাসীকে অনুরোধ জানান।।