প্রধান মেনু

দেওয়ানগঞ্জ বাজারে দুই দোকান আগুনে বহিভুত ঘটনাস্থল পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দেওয়ানগঞ্জ বাজারে আগুন লেগে ২টি দোকান পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক সরকার ও উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহমেদ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব,খাষপুখুরিা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ সরকার, সাবেক ছাত্রলীগের (ভার) সভাপতি আবু দাউদ সরকর, খাষপুখুরিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ মাসুম সিকদার ও মোঃ কামরুল ইসলাম (হাশেম)সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

জানা গেছে, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউনিয়নে রেহাইপুখুরিয়া গ্রামে অবস্থানরত দেওয়ানগঞ্জ বাজারে আগুন লাগে। এতে চরনাকালিয়া গ্রামের আঃ কাদের জোয়ারদারের ছেলে মোঃ এরশাদ ও আঃ বাতেন মাষ্টারের ছেলে শফিকুলের দোকান ঘর পুড়ে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয় । রাকিব ইলেকট্রনিক্র ব্যবসায়ী এরশাদ বলেন, আমার দোকানে বিকাশ,কম্পিউটারসহ বহু ধরনের ইলেকট্রিক মাল ছিল, গত৩রা নভেম্বর আনুমানিক ৯টা দিকে দোকান বন্ধ করে বাড়ি যাই, পরে দোকান আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত চলে এসে আগুন নিবানোর চেষ্টা করেও সম্বাব হয়নি, তবে ইলেকট্রিক(বৈত্যতিক) সার্কিট এর মাধ্যমে আগুন লাগে বলে ধারণা করা হচ্ছে। এতে আমার ১ লক্ষ টাকা নগদ সহ প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি হয়। ষ্টক ব্যবসায়ী মোঃ শফিকুল বলেন,আমার ঘরে আগুন লেগে ১ লক্ষ টাকার সরিষা পুড়ে গেছে। ঘর মালিক আঃ আলিম বলেন, এ ঘটনায় আমার প্রায় ২ লক্ষ টাকার ঘর পুরে যায়।

প্রতক্ষদোষীরা বলেন, যমুনা নদীর কড়াল গ্রাসে মিটুয়ানি তাঁতীপাড়া ও রেহাইপুখুরিয়া নতুন পাড়া লন্ড-বন্ডর করুন দৃশ্য না কাটতেই ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতির সম্মক্ষীন হলেন দেওয়ানগঞ্জ বাজারের রাকিব ইলিকট্রনি ও ষ্টক বসায়ী। রাতে বাজারে দুইটি দোকান ঘর আগুনে পুড়েছাই হয়। আগুন বৈত্যতিক সার্কিট থেকে আগুন লাগে বলে জানা যায়। এঘটনায় এলাকাবাসির মাঝে চরম উৎকণ্ঠায় ও কষ্ট বিরাজ করছে। উপজেলা চেয়ারম্যান মোঃ ফারুক সরকার ও ইউএনও দেওয়ান মওদুদ আহমেদ পরিদর্শনে এসে ক্ষতিগ্রস্থ ও এলাকাবাসিদের বলেন, আপনাদের সচেতনতার কারণে গোটা বাজার আগুনের হাত থেকে বেচে গেছে। তবে আমরা আশ্বস্থ করছি যে প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্বাব সাহায্য করা হবে।