প্রধান মেনু

দেশ থেকে দূর্নীতি দূর করতে হবে-কিশোরগঞ্জে রাষ্ট্রপতি আব্দুল হামিদ

মোঃএরফানুল হক ও মোঃ খায়রুল ইসলাম, কিশোরগঞ্জ থেকেঃ কিশোরগঞ্জের তাড়াইলে ৯অক্টোবর (বুধবার) বিকালে  তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারী কলেজ মাঠে তাড়াইল নাগরিক কমিটির উদ্যোগে এক সুধি সমাবেশে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন দূর্নীতিকে চিরতরে দূর করতে হবে।
 
এসময় তিনি বর্তমান সরকারের দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযানকে খুব ভালো ও প্রশংসনী উদ্যোগ হিসেবে উল্লেখ করে বলেছেন।দুর্নীতির সাথে পাল্লা দিয়ে বাংলাদেশেে কেউ ঠিকে থাকতে পারবেনা।  
 
এসময় তিনি ৭০’র নির্বাচনের স্মৃতিচারণ করে বলেন, আমি তাড়াইল,ইটনা, অষ্টগ্রাম ও নিকলী থেকে নির্বাচন করে সংসদ সদস্য হন।  আর এই চার থানার মধ্যে তাড়াইল থেকেই বেশি ভোট পান তিনি। তখন নির্বাচনের সময় তাড়াইলের ছোট ছোট ছেলেরা  একটি স্লোগান দিয়েছিলো,  “গাছের আগায় পক্ষি, হামিদ ভাই লক্ষী” যা তার কাছে খুব ভালো লাগে। এই স্লোগানটি তিনি শুধু তাড়াইলেই শুনতে পেয়েছিলেন।  ‘ভাটির শার্দূল’ উপাধিও তিনি তাড়াইল থেকে পেয়েছিলেন।
 

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রেসিডেন্টপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক পিপি শাহ আজিজুল হক, তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঞা শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী প্রমুখ উপস্থিত ছিলেন।সমাবেশ সম্পাদনায় ছিলেন নাগরিক কমিটির সদস্য সচিব ও তাড়াইল উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আজিজুল হক ভূঞা মোতাহার।

 
এর আগে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নিজ জেলা কিশোরগঞ্জে এক সপ্তাহের সফরের প্রথম দিন বুধবার (৯ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে তাড়াইল উপজেলার শামুকজানি মাঠের হেলিপ্যাডে অবতরণ করেন। হেলিপ্যাড থেকে তিনি উপজেলা পরিষদ প্রাঙ্গণে যান। সেখানে প্রেসিডেন্টকে গার্ড অব অনার প্রদান করা হয়।
 
পরে তিনি উপজেলা পরিষদ প্রাঙ্গণে নবনির্মিত স্বাধীনতা ‘৭১ ভাস্কর্য উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি সুধি সমাবেশে যোগ দেন। সুধি সমাবেশ শেষে বিকালে প্রেসিডেন্ট কিশোরগঞ্জ জেলা শহরের উদ্দেশ্যে তাড়াইল ত্যাগ করেন।