প্রধান মেনু

নর্থবেঙ্গল সুগার মিলে যান্ত্রিক ত্রুটি দূর্ঘটনায় নিহত ১

নাটোরের লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস লিঃ এ যান্ত্রিক দূর্ঘটনায় নিরঞ্জন সাহা নিরু (৫৬) নামের ১জন শ্রমিক নিহত ও মিলের আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ । সোমবার রাত আনুমানিক ১২টা ১৫ মিনিটের দিকে এই ঘটনা ঘটে । উপজেলার গোপালপুর পৌরসভা এলাকার মধুবাড়ী মহল্লার ¯^র্গীয় বদ্যনাথ সাহা এর পুত্র নিরঞ্জন সাহা ।

জানা যায়, রবিবার দিবাগত সোমবার রাত আনুমানিক ১২ টা ১৫ মিনিটের দিকে যান্ত্রিক ত্রুটির কারণে লালপুরের গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিঃ এর আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ হয়ে যায় । পরে মিলে ভেকাচ ক্যারিয়ারে ভেকাচ জমা হয়ে যায়। এসময় সেখানে কর্মরত নিরঞ্জন সাহা জমা ভেকাচ পরিস্কার করতে লাগে , হঠাৎ করে ভেকাচ ক্যারিয়া চেন চালু হয়ে যায় । পরে ভেকাচ ক্যারিয়ার চেনে সে জড়িয়ে পিষ্ট হয়ে চেনেই জড়িয়ে থাকে । এ অবস্থায় কর্মরত অনান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে স্থানীয় বে-সরকারী একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নিরঞ্জন সাহাকে মৃত ঘোষনা করেন । এদিকে আনুমানিক রাত ১২ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ থাকে । ঘটনার পরে মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আবুদল কাদের ঘটনাস্থল পরির্দশন করেন এবং নিরঞ্জন সাহা এর বাড়ীতে যায় এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান ।

এবিষয়ে নর্থ বেঙ্গল সুগার মিলের জিএম প্রশাসন (এ,ডি,এম) আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিরঞ্জন কুমার সাহা নিরুর মৃত্যু একটি দুর্ঘটনা, তার মৃত্যুতে মিলের সকল কর্মকর্তা,শ্রমিক, কর্মচারী সকলেই শোকাহত। শোকাহত পরিবেশের কারনে চার ঘন্টা মিলে আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ ছিল, সকাল থেকে আবার মিলে মাড়াই শুরু হয়েছে।