প্রধান মেনু

নাটোরে রাজশাহীগামী গাড়ী থামিয়ে পুলিশ ও আ’লীগের পৃথক তল্লাশী

নাটোর অফিস
রাজশাহী বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নাটোর-রাজশাহী মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ো মাইক্রোবাস, কার ও অটোরিক্সাগুলোতে তল্লাশী চালিয়েছে পুলিশ। পুলিশ জানমালের নিরাপত্তা প্রদানের লক্ষে নিয়মিত চেকিংয়ের অংশ হিসেবে করলেও ‘পৃথকভাবে’ তল্লাশী চালিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। পাশাপাশি রাজশাহী যেতে নাটোরের বিভিন্ন আঞ্চলিক সড়কগুলোতেও অবস্থান নিয়েছেন দলীয় নেতকর্মীরা ।

আজ রোববার সকাল থেকে নাটোর- রাজশাহী মহাসড়কের বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস ও এর আশেপাশের এলাকাগুলোতে যাত্রীবাহী বিভিন্ন গাড়ী তল্লাশীর চিত্র দেখা গেছে।

সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা কে আওয়ামী লীগ কর্মী-সমর্থকরা বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস মোড়ে অবস্থান নেন। তাদের দাবী বিএনপি নেতাকর্মীরা যাতে মহাসড়কে বিশৃঙ্খলা ও নাশকতা না করতে পারে সেজন্য মহাসড়কে অবস্থান নিয়েছেন তারা।

মহাসড়কে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের তল্লাশীর কারনে পাশ্ববর্তী জেলা থেকে রাজশাহীর সমাবেশে যোগ দিতে যাওয়া বিএনপির অনেক নেতাকর্মী নাটোরে অবস্থান করছেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

রাজশাহীতে অবস্থানরত জেলা বিএনপির একাধিক নেতা জানান, মহাসড়কের পাশাপাশি আঞ্চলিক সড়কগুলো দখলে নিয়েছে আওয়ামী লীগ। তারা যখন যেভাবে পারছে বিএনপির নেতাকর্মীদের বাধা দিচ্ছে। তাদের কারনে সাধারন মানুষও হয়রানির শিকার হচ্ছে।

নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত জানান, কোন দলের সমাবেশকে কেন্দ্র করে পুলিশ মহাসড়কে অবস্থান নেয়নি। পুলিশ জানমালের নিরাপত্তার স্বার্থে বিভিন্ন সময় চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশী চালায় যা আজও করা হচ্ছে। পুলিশের পাশাপাশি কোন রাজনৈতিক দলের
সদস্যরাও তল্লাশী করছে কি না তা জানা নেই।