প্রধান মেনু

নিউইয়র্কে করোনায় আক্রান্ত ভাঙ্গুড়ার সাবেক অধ্যাপিকার মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে সারা পৃথিবীতে প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে পৃথিবীর শক্তিধর এই দেশ আমেরিকা। এই মৃত্যুর মিছিলে বুধবার যোগ হয়েছে পাবনার ভাঙ্গুড়া উপজেলার বাসিন্দা ও সরকারি কলেজের সাবেক অধ্যাপিকা তাহেরা আক্তার জাহান। তিনি ভাঙ্গুড়া পৌর শহরের সরদারপাড়া মহল্লার সাবেক অধ্যক্ষ শাহাদত হোসেনের স্ত্রী। বুধবার বাংলাদেশ সময় দুপুর তিনটার দিকে নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
পরিবার সূত্রে জানা যায়, অধ্যাপিকা তাহেরা আক্তার জাহান ও তার স্বামী সাবেক অধ্যক্ষ শাহাদাত হোসেন বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন সরকারি কলেজে চাকরি করতেন। ওই দম্পতি অবসরে যাওয়ার পরে গত তিন বছর আগে আমেরিকায় চলে যান। সেখানে তারা নিউইয়র্ক শহরে বসবাস করেন। সম্প্রতি তাহেরা আক্তার কিডনিজনিত রোগে ভুগছিলেন। তাই তার চিকিৎসার কারণে স্বামী-স্ত্রী দুজনেই নিউইয়র্কের একটি হাসপাতালে যাতায়াত করতেন। হাসপাতলে যাতায়াতের সময় এক পর্যায়ে ওই দম্পতি করোনা ভাইরাসে আক্রান্ত হন। গত এক সপ্তাহ ধরে শহরের আরেকটি হাসপাতালে করোনা ইউনিটে দু’জনই আইসোলেশনে ছিলেন। একপর্যায়ে তাহেরা আক্তারের শারীরিক অবস্থার অবনতি ঘটে বুধবার দুপুর তিনটার (বাংলাদেশ সময়) দিকে মারা যান। এদিকে করোনায় আক্রান্ত তার স্বামী শাহাদাত হোসেন একই হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তবে তার অবস্থা অনেকটা উন্নতির দিকে।
নিহতের ভাতিজা বিপু আহমেদ জানান, তার চাচা ও চাচী দীর্ঘ তিন বছর ধরে আমেরিকার নিউইয়র্ক শহরে বসবাস করেন। চিকিৎসার জন্য ওই শহরের একটি হাসপাতলে যাতায়াত করার সময় তারা করোনায় আক্রান্ত হন। এতে তার চাচী মারা যান। তবে তার চাচার শারীরিক অবস্থা এখন অনেকটাই ভালো।