প্রধান মেনু

চাটমোহর উপজেলা লকডাউন

পাবনার চাটমোহরে প্রথম করোনা রোগী শনাক্ত

পাবনার চাটমোহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান করোনা রোগী শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্ত ব্যক্তি নারায়নগঞ্জ থেকে এসেছে। তার বাড়ী চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের বামনগ্রামে।

স্থানীয়রা জানান, চলতি মাসের ৭ তারিখে রেজাউল করিমের ছেলে জহুরুল ইসলাম (৩২) ও তার আরেক ভাই নারায়নগঞ্জ থেকে রাতের আঁধারে চাটমোহরের নিজ বাড়ীতে আসে। সে কয়েক দিন শশুরবাড়ি সহ বাহিরে ঘোরাফেরাও করেছে। ঘটনাটি ওই সময় গ্রামবাসী প্রশাসনকে অবহিত করলে প্রথমে বিষয়টি আমলে না নিলেও পরে চিকিৎসকরা তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজে পাঠায়। বৃহস্পতিবার পর্যন্ত পাঠানো ২৪ জন সন্দেহভাজন ব্যক্তির নমুনার মধ্যে জহুরুল এর রেজাল্ট পজেটিভ ধরা পড়ে। যিনি ওই বামনগ্রামের বাসিন্দা। এঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান, অফিসার ইনচার্জ সেখ মো. নাসীর উদ্দিন এবং মেডিকেল অফিসার রুহুল আমীন ডলারসহ অন্যরা ঘটনাস্থলে যান।

এ ব্যাপারে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি চাটমোহরের ইউএনওকে লকডাউন ঘোষণা করার কথা জানিয়ে দিয়েছি।

করোনা রোগী সনাক্ত হওয়ার পর অবশেষে চাটমোহর উপজেলা লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত ১১টা থেকে লকডাউন কার্যকর শুরু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান রাত ১১টা ১০ মিনিটে এ তথ্য নিশ্চিত করেছেন