প্রধান মেনু

পাবনা’র ভাঁড়ারায় হত্যার প্রতিবাদে অপরাধীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

শফিক আল কামাল (পাবনা) ॥ পাবনা’র সদর উপজেলার ভাঁড়ারায় হুকুম খাঁ হত্যার প্রতিবাদে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক বিশাল মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৩’জুন) দুপুরে উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের মুজিব বাঁধ খা পাড়া সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন সন্ত্রাসীদের অত্যাচারে নিহত হুকুম খাঁ ছেলে আব্দুল বারেক খাঁ (৪০), মৃত- হুকুম খাঁ এর স্ত্রী সুফিয়া খাতুন (৬৫), মিথ্যা মামলায় জড়ানো সুরুজ’র স্ত্রী নাছরিন খাতুন (৩৫) এবং মানবতা বিরোধী অরপাধের বিশেষ ট্রাইবুনাল আদালতের সাক্ষী মৃত বাহের শেখ’র ছেলে আক্কাছ শেখ (৭০)।

মানববন্ধনে বক্তারা বলেন এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও অস্ত্রধারী ক্যাডার বাহিনী ৭০ বছরের বৃদ্ধ ব্যক্তিতে নির্মমভাবে হত্যা করে ক্ষান্ত হয়নি। সেই সাথে ভাঁড়ারা ইউনিয়ন এলকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ঐ এলকার বিভিন্ন পরিবার থেকে গবাদী পশু হালের বলদ দিনে দুপুরে খুলে নিয়ে বিক্রয় করে দেয়। এলাকার যুবতী মেয়েরা তাদের ভয়ে স্কুল কলেজে যেতে পারে না। সন্ত্রাসী’রা প্রকাশ্য ঘুরাঘুরি করছে এবং নিহত পরিবারের বিভিন্ন প্রকার হুমকিধামকি দিচ্ছে।

সন্ত্রাসী অস্ত্রধারী ক্যাডার বাহিনীদের হাত থেকে রক্ষা পেতে এলাকার শান্তিপ্রিয় মানুষ মানববন্ধনে অংশগ্রহন করে বিক্ষোভ করে। একই সাথে হুকুম খাঁ হত্যার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে স্থানীয় প্রশাসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

উল্লেখ্য গত ৬জুন পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নে খাঁ পাড়া গ্রামে বাড়ি থেকে জোর করে সবাইকে বের করে দিয়ে মৃত কালু খাঁর ছেলে হুকুম আলী খাঁ (৭০) কুপিয়ে হত্যা করে। দীর্ঘ ১৭দিন অতিবাহিত হলেও মামালার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।