প্রধান মেনু

পাবনায় কৃষক এনামুল শেখ হত্যার প্রতিবাদ ও খুনিদের গ্রেফতারের দাবিতে স্বজনদের মানববন্ধন

পাবনা প্রতিনিধি ॥
পাবনায় সাথিয়া উপজেলা আমোষ গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ঈদের দিনে এনামুল শেখ নামে এক কৃষককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যাকরে প্রভাবশালী প্রতিবেশি সন্ত্রাসীরা। এই হত্যা মামলা দীর্ঘ একমাস অতিবাহিত হলে এখনো কোন আসামী গ্রেফতার হয়নি। কৃষক এনামুল শেখের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শান্তির দাবিতে মানববন্ধ করেছে নিহতের পরিবারের স্বজনেরা।
৮ সেপ্টম্বর মঙ্গলবার দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে আব্দুল হামিদ সড়কে নিহত কৃষক এনামুল শেখের স্বজন ও পাবনা সরকারী এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীরা এই প্রতিবাদ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে বক্তব্য দেন নিহত এনামুল শেখের ছেলে হুমায়ন কবির শেখ, নিহতের ভাই আলমগীর হোসেন শেখ, আকরাম শেখ ও ভাতিজা সুজন ভারভেজ শেখ।
বক্তারা বলেন, হত্যার ঘটনার পর দীর্ঘ দিন অতিবাহিত হলেও এখনো খুনিরা গ্রেফতার হয়নি। হত্যাকারীরা প্রভাবশালী হওয়ায় মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। বর্তমানে তাদের ভয়ে আতঙ্কের মধ্যে দিন কাটছে নিহতের পরিবারের সদস্যরা।
উল্লেখ্য, গেল ঈদুল আজহার দিন জমি সংক্রান্ত বিরোধের জেরধরে পাবনার সাঁথিয়া উপজেলার আমোষ গ্রামে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে গুরুত্বর আহত হয় কৃষক এনামুল শেখসহ আরো বেশ কয়েকজন। নিহত এনামুল শেখ রাজশাহী মেডিকলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ আগস্ট মারাযান। এই ঘটনায় পাবনা সাথিয়া থানায় নিহত এনামুল শেখের ছোট ভাই কামরুল শেখ বাদী হয়ে মোঃ নাইম শেখকে প্রধান করে ৪০ জনের নাম দিয় একটি মামলা দায়ের করেন। প্রথম পর্যায়ে এই মামলাটি আইনগত ভাবে ভিন্ন ধারায় থাকলেও বিজ্ঞ আদালতের আদেশে বর্তমানে হত্যা মামলা হিসাবে গ্রহন করেছে পুলিশ। তবে এই মামলায় এখনো কোন আসামীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। মামলা প্রধান আসামিসহ সকলে আত্মগোপনে রয়েছে। এই হত্যা মামলার অন্যতম আসামীরা হলেন, আমোষ গ্রামের পলক শেখের তিন ছেলে বাবুল শেখ, সমসের শেখ ও হবিবর শেখসহ চল্লিশজন আসামী।