প্রধান মেনু

পাবনায় ক্ষুদে শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

শহর প্রতিনিধি ॥ সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার উদ্যোগে নারায়ানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদে শিক্ষার্থীদের অংশগ্রহনে হাত ধোয়ার মাধ্যমে সুস্থ থাকা যায় বিষয় নিয়ে বিতর্ক প্রতিযোগিতা গতকাল ( ১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

প্রথমে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। নারায়ানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন মাহাতাব বিশ্বাস গ্রীণ সিটির কর্ণধার বিশিষ্ট শিক্ষাবিদ সমাজ সেবক অধ্যক্ষ (অবঃ) আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাস। তিনি বলেন চতুর্থ ও পঞ্চম শ্রেণীর মত ক্ষুদে শিক্ষার্থীদের অংশগ্রহনে বিতর্ক অনুষ্ঠান আমি পাবনায় এই প্রথম দেখলাম। শিক্ষার্থীদের প্রাণবন্ত যুক্তিউপস্থাপন ও খণ্ডণ সত্যিই আমাকে মুগ্ধ করেছে। শিক্ষার্থীদের মেধা বিকাশে এ বিতর্ক প্রতিযোগিতা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আগামী দিনে এ সফল কার্যক্রম সুস্থ সমাজ গঠনে সহায়ক হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা জজ কোর্টের প্রবীণ আইনজীবি ও ক্লাবের ১নং নির্বাহী সদস্য মির্জা আজিজুর রহমান, কনজুমারস্ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব পাবনা জেলা শাখার সভাপতি পাবনা চেম্বার অব কমার্সের পরিচালক এবিএম ফজলুর রহমান, দৈনিক সিনসার সম্পাদক ও ক্লাবের উপদেষ্টা ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সভাপতি এস এম মাহবুব আলম, ক্লাবের সাধারণ সম্পাদক ও সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক কবি এস এম ফরিদ ও পাবনা জেলার সমাজসেবা প্রবেশন অফিসার পল্লব ইবনে শায়েক।

অনুষ্ঠানে সঞ্চালনায় ও মডারেটরের দায়িত্ব পালন করেন সাহিত্য ও বিতর্ক ক্লাব’ পাবনার সভাপতি ড. মনছুর আলম, বিচারকের দায়িত্ব পালন করেন ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক সাংবাদিক শফিক আল কামাল, নির্বাহী সদস্য মো. কামরুজ্জামান ও মধুসূদন মজুমদার।