প্রধান মেনু

পাবনায় বি.এফ.এ নর্দান জোনের ১৬ জেলার বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত

শফিক আল কামাল (পাবনা) ॥ পাবনায় বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বি.এফ.এ) নর্দান জোনের ১৬ জেলার বিশেষ মতবিনিময় সভা শুক্রবার (৬ মার্চ) সকাল ১১টায় পাবনা সদর উপজেলা পরিষদের আব্দুর রব বগা মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বি.এফ.এ পাবনা জেলা ইউনিটের সভাপতি ও পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মোশারফ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বি.এফ.এ সহ-সভাপতি ও নর্দান জোনের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ। তিনি বলেন জমাট বাঁধা সার নর্থ বেঙ্গল জোনে কোনভাবেই বরাদ্দ দেওয়া যাবে না। নর্থ বেঙ্গলের সার নিয়ে কেউ ছিনিমিনি খেললে সবাই মিলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

বি.এফ.এ পাবনা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক ও সুজানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের রোকন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বি.এফ.এ পরিচালক ও বি.এফ.এ বগুড়া জেলা ইউনিটের সাধারণ সম্পাদক মো. আলমগীর, বি.এফ.এ পরিচালক ও বি.এফ.এ নীলফামারি জেলা ইউনিটের সভাপতি মো. আব্দুল ওয়াহিদ, বি.এফ.এ পরিচালক ও বি.এফ.এ নাটোর জেলা ইউনিটের মো. আব্দুস সালাম, বি.এফ.এ পরিচালক ও বি.এফ.এ পঞ্চগড় জেলা ইউনিটের সভাপতি আব্দুল হান্নান শেখ, বি.এফ.এ পরিচালক ও বি.এফ.এ সিরাজগঞ্জ জেলা ইউনিটের সভাপতি আলহাজ্ব মো. ওয়াহিদুল ইসলাম, বি.এফ.এ পরিচালক শ্রী অসিত কুমার ঘোষ।

এছাড়াও অন্যান্যদের মাঝে আরও বক্তব্য দেন বি.এফ.এ জয়পুরহাটের জেলা ইউনিটের সভাপতি মো. খালেকুজ্জামান পান্নু, বি.এফ.এ নওগা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক মো. রেজাউল হাসানসহ নর্দান জোনের বিভিন্ন জেলা থেকে আগত সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ।

শেষে বি.এফ.এ সহ-সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ কে সভাপতি ও আলহাজ্ব আব্দুল কাদের রোকনকে সাধারণ সম্পাদক করে বি.এফ.এ নর্দান জোনের ১৬ জেলার নতুন বর্ষের কমিটি ঘোষণা করা হয়। বি.এফ.এ নর্দান জোনের কমিটিতে আরও রয়েছেন, সহ-সভাপতি মো. মোদাচ্ছের হোসেন (ঠাঁকুরগা), মো. মোছাদ্দেক হোসেন (দিনাজপুর), মো. মোশারফ হোসেন (পাবনা), মো. আব্দুস সালাম (নাটোর), ওসমান আলী (রাজশাহী) সহ অন্যান্য পদাবলীর নেতৃবৃন্দ।

এর আগে বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বি.এফ.এ) পাবনা জেলা ইউনিটের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও অনুষ্ঠানে ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য আমন্ত্রিত অতিথি ও গুণীজনদের মধ্যে সম্মাননা স্মারক প্রদান করা হয়।