প্রধান মেনু

পাবনায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন মেজর জেনারেল (অব.) নজরুল ইসলাম রবি

আর কে আকাশ: পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ও সাবেক ডিজিএএফআই এর মহা-পরিচালক মেজর জেনারেল (অব.) নজরুল ইসলাম রবি, এমডিএস, এনডিইউ, পিএসসি।
রবিবার জননেত্রী শেখ হাসিনা সরকারের ‘উন্নয়ন সাফল্য প্রচার মঞ্চের’ ব্যানারে তিনি বেলা ১১টায় ঈশ্বরদীর ইক্ষু গবেষণা কেন্দ্রে, সাড়ে ১১টায় আটঘরিয়ার দেবোত্তরে কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয় ও সড়াবাড়িয়া উচ্চ বিদ্যালয়ে তাল গাছের চারা লাগিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন।

বৃক্ষরোপণ কর্মসূচির ব্যাপারে মেজর জেনারেল (অব.) নজরুল ইসলাম রবি বলেন, ‘দেশরতœ শেখ হাসিনার নির্দেশে এই বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করেছি। গাছ লাগানোর ফলে একদিকে যেমন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করা যাবে তেমনি অন্যদিকে খাদ্যেরও নিশ্চয়তা হবে। সেই লক্ষ্যেই আমরা বৃক্ষরোপণের এই কর্মসূচি পালন করছি।’
তিনি আরও বলেন, সরকারের উন্নয়নের অগ্রযাত্রা অক্ষুণœœ রাখার জন্য আসন্ন পাবনা-৪ উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় বিজয়ী করতে হবে। বর্তমান আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করে বিশ্বের মাঝে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য নিরল সভাবে কাজ করে যাচ্ছেন। তাই দেশের অগ্রগতি, উন্নয়ন ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আওয়ামী লীগের সকল নেতাকর্মীদেরকে নৌকা মার্কার প্রতীকের পক্ষে কাজ করা জন্য তিনি আহবান জানান।
এসময় জননেত্রী শেখ হাসিনা সরকারের ‘উন্নয়ন সাফল্য প্রচার মঞ্চের’ মুখপাত্র মশিউর রহমান বিপ্লব, আলামিন হোসেন, ছাত্রলীগ নেতা রাসেল হোসেনসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন ও ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।