প্রধান মেনু

পাবনায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় নেতা শহীদ এম. মনসুর আলী’র জন্ম দিবস উদযাপন

শফিক আল কামাল (পাবনা) ॥ যথাযোগ্য মর্যাদায় জাতীয় নেতা শহীদ এম. মনসুর আলী’র ১০৩ তম জন্ম দিবস বৃহস্পতিবার সকাল ১০টায় পাবনা’র শহীদ এম. মনসুর আলী কলেজে উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষে শহীদ এম. মনসুর আলী’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ সময় তাঁরপ্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে ১মিনিট নিরবতা পালন করেন অতিথিবৃন্দ। এরপর একটি আনন্দ র‌্যালি শহরের বাইপাস মেরিল মোড় প্রদক্ষিণ করে কলেজে স্বরণ সভায় অংশগ্রহন করে।

পবিত্র কোরআন তেলোয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। শুভেচ্ছা বক্তব্য দেন শহীদ এম. মনসুর আলী কলেজ’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস ছামাদ খান। কলেজের গভর্ণিং বডির সভাপতি সোহেল হাসান শাহীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান রেজাউল রহিম লাল। তিনি বলেন বঙ্গবন্ধুর সহচর শহীদ এম মনসুর আলী ছিলেন অত্যান্ত ত্যাগী ও আদর্শ নেতা। দেশের বৃহত্তর কল্যাণে ও যোগ্য নেতা হিসাবে গড়ে উঠতে হলে সবাইকে তাঁদের নীতি আদর্শ অনুসরণ করা উচিত।

বিশেষ অতিথির বক্তব্য দেন বিশিষ্ট ব্যবসায়ী কলেজের গভর্ণিং বডির সদস্য শহিদুল্লাহ হোসেন, গভর্ণিং বডির সদস্য শরিফুল হক পলাশ, সাইদুর রহমান একরাম। আরও বক্তব্য দেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভগীয় প্রধান ও শিক্ষক প্রতিনিধি এ এইচ এম গোলাম মোস্তাফা কামাল, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক প্রতিনিধি আশরাফ আলী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক প্রতিনিধি মতমাইন্দন্না মতিন কাকলী, অনুষ্ঠানের আহবায়ক শেখ আল মাহমুদ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সুধীজন, ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ। শেষে জন্ম দিবসের কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।