প্রধান মেনু

আওয়ামী.লীগ থেকে বহিস্কার

পাবনায় ২২৯ বস্তা ত্রানের চালসহ ইউপি চেয়ারম্যান আটক

রফিকুল ইসলাম সুইট : পাবনা বেড়া উপজেলার ঢালারচর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কোরবান আলী ২২৯ বস্ত্রা সরকারি ত্রাণের চালসহ আটক করেছে র‌্যাব। তাকে প্রাথমিক পদ সহ সকল পদ থেকে বহিষ্কার করেছে পাবনা জেলা আওয়ামী লীগ।
সোমবার রাত ৯টার দিকে পাবনা জেলার আমিনপুর থানাধীন মাসুমদিয়া ইউনিয়নের বাঁধের হাট চৌমাথা থেকে তাতে আটক করের র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের সদস্যরা।
র‌্যাব ১২- পাবনা ক্যাম্প সুত্রে জানাযায়- পাবনা জেলার আমিনপুর থানাধীন মাসুমদিয়া ইউনিয়নের বাঁধের হাট চৌমাথা গ্রামস্থ হতে ঢালার চরের বর্তমান চেয়ারমান সরকারী ভিজিডি এর ত্রানের চাউল বিতরন না করিয়া আর্থিক ভাবে লাভবান হওয়ার উদ্দেশ্য কালো বাজারী করিয়া অবৈধ ভাবে খোলা বাজারে বিক্রয়ের উদ্দেশ্য মজুদ করিয়া রেখেছে। উক্ত সংবাদের ভিক্তিতে র‌্যাব-১২, সিপিসি-২ পাবনা, র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোঃ আমিনুল কবীর তরফদার এর নেতৃত্বে মোঃ কোরবান আলী সরদার (৫৭)গ্রেফতার করে। গ্রেফতার পূর্বক উক্ত আসামীর ব্যক্তিগত গোডাউনে সংরক্ষিত কালো বাজারী করিয়া অবৈধ ভাবে খোলা বাজারে বিক্রয়ের উদ্দেশ্য মজুদ করিয়া রাখা অবস্থায় সরকারী ভিজিডি এর ত্রানের ২২৯ বস্তা চাউল উদ্ধার করে। আসামীকে উক্ত সরকারী ভিজিডি এর ত্রানের চাউল সরকার কর্তৃক নিদিষ্ট স্থানে না রাখিয়া তার ব্যক্তিগত গোডাউনে রাখার কারন জিজ্ঞাসা করিলে তিনি কোন সদূত্তর দিতে পারে নাই।
তার বিরুদ্ধে পাবনা জেলার আমিনপুর থানায় এজাহার দায়ের করা হয়েছে।
পাবনা জেলা আওয়ামী লীগ সুত্রে জানাযায়- কেন্দ্রিয় আওয়ামী লীগৈর নির্দেশনায় পাবনা বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কোরবান আলী সরদার কে ত্রাণের চাল আতœসাত করার অভিযোগে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পদ থেকে আজীবনের জন্য আওয়ামী লীগ থেকে বহি¯কার করেছে পাবনা জেলা আওয়ামী লীগ। পাবনা জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বিষয়টি নিশ্চিত করেছেন।