প্রধান মেনু

পাবনা পদ্মায় অবৈধ বালু উত্তোলন কয়েক কোটি টাকার জব্দকৃত বালু বিক্রি নিয়ে আশংকা

রফিকুল ইসলাম সুইট : পাবনা সুজানগর উপজেলার কয়েক কোটি টাকা মুল্যমানের বালু নাম মাত্র দাম দিয়ে নেয়ার ষড়যন্ত্রের অভিযোগ উঠেছে। জব্দকৃত বালু নিলামে কেনার জন্য ইচ্ছুক ক্রেতারা ডাকে অংশ গ্রহন করতে পারবে কিনা এই নিয়ে রয়েছে আশংকায়। চর সুজানগর ও সদর উপজেলার চরতারাপুর এলাকায় অবৈধ ভাবে উত্তোলন হচ্ছে পদ্মার বালু। সম্প্রতি অবৈধ বালু উত্তোলন সিন্ডিকেটের অন্যতম মকছেদ বাহিনীর নির্যাতনের স্বীকার হয়ে চিকিৎসাধীন আছে চরতারাপুর ইউপি মেম্বর আজিজুর রহমান আতাই।
জানাগেছে- পাবনা সুজানগর উপজেলার পদ্মা নদী হতে অবৈধভাবে উত্তোলন কৃত বালু সম্প্রতি জব্দ করে জেলা প্রশাসন। জব্দকৃত বালু বিক্রি করার জন্য উন্মুক্ত ডাক হবে সোমবার। সে ব্যাপারে প্রশাসন সকল প্রস্তুতি সম্পন্ন করছে। জব্দকৃত ৪৫টি বালুর স্তুপে যে বালু আছে তার আনুমানিক মুল্য কয়েক কোটি টাকা। এই বালু বিক্রির জন্য উন্মুক্ত ডাক হলেও সবাই অংশ গ্রহন করতে পারবে না বলে আশংকা প্রকাশ করে অভিযোগ করেছেন সুজানগরের বেশ কিছু মানুষ। তারা অভিযোগ করে জানান- যারা অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করেছে সেই সিন্ডিকেট ই এই বালু ক্রয় করবে। সে জন্য সকলে যাতে বালু ক্রয় করতে না পারে সেজন্য প্রস্তুতি নিচ্ছি। এ ব্যাপারে প্রশাসনের উচ্চ পর্যায়ের ব্যাক্তিদের ভুমিকা রাখার আহবান জানিয়েছেন তারা।
এ ব্যাপারে পাবনা সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান- বালু ১৬ স্তুপ হবে। ২ লক্ষ স্কয়ার ফিট হওয়ার সম্ভাবনা রয়েছে। দাম কত হবে সেটা বলতে পারছিনা। জব্দকৃত বালু বিক্রির সকল ব্যবস্থা করছে জেলা প্রশাসন। বালু উত্তোলনকারীদের সাথে আমাদের কোন সর্ম্পক নাই। জব্দকৃত বালু ক্রেতাদের সিন্ডিকেট সর্ম্পকে জানা নাই। তবে কেউ প্রভাব খাটানোর চেষ্ঠা করতে ব্যবস্থা নেয়া হবে।