প্রধান মেনু

পাবনা সমিতি ঢাকার উদ্যোগে দুস্থ ও বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ।

স্টাফ রিপোর্টার ঃ গতকাল (৫ সেপ্টেম্বর ) পাবনা সমিতি ঢাকার উদ্যোগে পাবনার আমিনপুর থানার কাজির হাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে বন্যার্ত ও দুস্থদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। সামাজিক দূরুত্ব মেনেই চলে এ
কার্যক্রম। শনিবার সকাল ১০টায় পাবনা সমিতি-ঢাকা এর সাধারণ সম্পাদক আলহাজ্ব এস এম হারিস আলমের নেতৃত্বে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। অনলাইনে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন পাবনা সমিতির উপদেষ্টা জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তি যোদ্ধা ফজলুল হক মন্টু। এ সময় দুস্থ ও বন্যার্তদের মাঝে ৫০০ ব্যাগ ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাউল,ডাল, তৈল, সাবান ইত্যাদি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাবনা সমিতি ঢাকার সাধারণ সম্পাদক এস এম হারিস আলম। পাবনা সমিতি ঢাকার তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ এবং প্রশাসনিক কর্মকর্তা মোঃ রুহুল আমিন। সভাপতিত্ব করেন কাজির হাট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন। এ সময় উক্ত ত্রাণ কার্যক্রমে অংশগ্রহণ করেন মুক্তিযোদ্ধা ও রূপপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মোল্লা, মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম মোহন, আলহাজ্ব মোঃ রোকনুজ্জামান রোকন, মুক্তিযোদ্ধা মোতাচ্ছেম হোসেন চৌধুরী,মুক্তিযোদ্ধা আতাউর রহমান লাল,মুক্তিযোদ্ধা মোঃ আমির হোসেন আমির খান,এস এম এ ফরিদ হোসেন ( সাবেক নৌ বাহিনী কর্মকর্তা) , মোঃ নুরুজ্জামান খান রিপন, এ বি, এম মাসুদ রানা ( প্রধান শিক্ষক মধ্যপাড়া সপ্রাবি), মোঃ সাখাওয়াত হোসেন মন্টু (সাবেক সাংগঠনিক সম্পাদক বেড়া উপজেলা ছাত্রলীগ), আব্দুল হান্নান (সহাকারি শিক্ষক মহিষা কোলা সপ্রাবি) মোঃমনিরুজ্জামান শিপন ( সহকারি শিক্ষক চর নতিবপুর সপ্রাবি), সমিতির সাধারণ সম্পাদক বলেন- পাবনা সমিতি ঢাকা বিভিন্ন সামাজিক কর্মকান্ডে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখে আসছে। পাবনা সমিতির জন্ম হয়েছিল অবিভক্ত ভারতের কলকাতায়, প্রায় ১০০ বছর আগে। পাবনা সমিতি ঢাকা গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি, যে কোন দূর্যোগে ক্ষতিগ্রস্থ পাবনা বাসীকে আর্থিক অনুদান,চিকিৎসা অনুদানসহ বিভিন্ন ক্ষেত্রে কার্যক্রম পরিচালনা করে আসছে। পাবনা জেলার সংস্কৃতি তুলে ধরে ঢাকায় পাবনা মেলার আয়োজন করে থাকে।
এছাড়াও বেড়া উপজেলার নাকালিয়া এবং সাঁথিয়া উপজেলার নাগ ডেমরায় দুস্থ ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয় এবং ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন পাবনা সমিতি ঢাকার সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছেত গালিব।